দক্ষিণবঙ্গে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি, ভারী বৃষ্টি উত্তরবঙ্গে

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছে হাওয়া অফিস। আর তা সত্যি করে রবিবার রাতে শিলিগুড়িতে হয়েছে ব্যাপক বৃষ্টি। কিন্তু আদ্রতা জনিত অসস্তিতে হাঁসফাঁস অবস্থা দক্ষিণবঙ্গ বাসীর। হাওয়া অফিস শুনিয়েছে নিরাশার বাণী। বঙ্গোপসাগর থেকে পূবালী হাওয়ায় ভর করে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। এর প্রভাবে বাতাসে আর্দ্রতার পরিমাণ অনেকটাই বাড়বে দক্ষিণবঙ্গে।

আবহাওয়া দফতর জানিয়েছে, সুস্পষ্ট নিম্নচাপ সরে ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে। আংশিক মেঘলা আকাশ এবং বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থাকবে দক্ষিণবঙ্গে। হালকা-মাঝারি বৃষ্টি হলেও বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে।

এদিকে, আবহাওয়ার পূর্বাভাস মত উত্তরবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। রবিবার রাতে শিলিগুড়িতে ব্যাপক বৃষ্টি হয় ৷ মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের রয়েছে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে দু-এক পশলা বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।


আজ, সোমবার এবং আগামিকাল মঙ্গলবার এই দু’দিন উত্তরবঙ্গে পাঁচ জেলায় ভারী বৃষ্টি হতে পারে ৷ দার্জিলিং,কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা।

Previous articleজোকোভিচের নতুন সংস্থায় নারাজ নাদাল-ফেডেরার
Next articleহিরোশিমার বিস্ফোরণের থেকেও ভয়ঙ্কর, ভিডিও প্রকাশ রাশিয়ার