বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে, প্রবল জলোচ্ছাসের সতর্কতা

গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ বাসীর মিলেছে খানিক স্বস্তি। আবহাওয়ার পূর্বাভাস মত মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হয়েছে বৃষ্টি। তবে বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আর তার জেরেই ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ। পাশাপাশি প্রবল জলোচ্ছাসে  সতর্কতা জারি করা হয়েছে।

আজ বুধবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সকাল থেকেই আকাশের মুখ ভার দু-এক পশলা বৃষ্টিও হয়েছে তবে বিকেলের দিকে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে।

 

হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। উত্তরবঙ্গে মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল। বুধবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে। কিন্তু দক্ষিণবঙ্গের জারি থাকবে বৃষ্টির দাপট। তবে সপ্তাহ শেষে শনিবার থেকে বৃষ্টি বাড়বে রবিবার ফের ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে।

প্রবল বৃষ্টির পাশাপাশি জলোচ্ছ্বাসের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। ভরা কোটালের জেরে বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত জলোচ্ছ্বাসের সতর্কতা ৷ কলকাতায় গঙ্গাতেও জল বাড়তে পারে ৷

বৃহস্পতিবার দুপুর দু’টোয় গঙ্গার জলস্তর বেড়ে হবে ১৯ ফুট। শুক্রবার দুপুর আড়াইটেয় ১৯.১ ফুট ৷ শনিবার দুপুর তিনটে নাগাদ ফের জলস্তরের উচ্চতা হতে পারে ১৯ ফুট ৷

Previous articleশেষ ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত ৭৮,৩৫৭, মৃত্যু ১০৪৫
Next articleপথশিশুদের পড়াশোনায় যাদবপুরের এফএম চ্যানেল