মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা! কেন এমন বিতর্কিত মন্তব্য করলেন কঙ্গনা

বিতর্কের আরেক নাম কঙ্গনা রানাওয়াত। নিত্যনতুন টুইট করে বিতর্ক উস্কে দেওয়ায় তাঁর জুড়িমেলা ভার। ফের বিতর্কিত মন্তব্যের ট্রেন্ড বজায় রেখে টুইট করলেন বলিউড
অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এবার তাঁর মন্তব্য, “মুম্বই কেন পাক অধিকৃত কাশ্মীরের মতো লাগছে?”

কিন্তু হঠাৎ নিয়ে কেন এমন মন্তব্য করতে গেলেন অভিনেত্রী?
মুম্বই পুলিশের বিরুদ্ধে সরব হয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। এরপরই শিবসেনা নেতা সঞ্জয় রাউত কঙ্গনাকে মুম্বই না ফেরার পরামর্শ দিয়েছিলেন। সেই সংক্রান্ত একটি খবর শেয়ার করেন অভিনেত্রী। সঙ্গে ওই বিতর্কিত মন্তব্যটি করেন।

কঙ্গনা রানাওয়াতের মন্তব্য, মুম্বইতে নিরাপত্তার অভাব বোধ করছেন তিনি। মুম্বইতে থাকলে মনে হচ্ছে যেন পাকিস্তান অধিকৃত কাশ্মীরের কোথাও রয়েছেন! শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত তাঁকে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন। তার জেরেই মুম্বইতে থেকে পাক অধিকৃত কাশ্মীরে বসবাসের মতো অনুভূতি হচ্ছে বলে অভিযোগ করলেন কঙ্গনা।

উল্লেখ্য, বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর পর থেকেই বলিউডেরই একাংশের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন কঙ্গনা। পরিচালক মহেশ ভাট, করণ জোহর থেকে শুরু করে অভিনেতা রণবীর কাপুরদের বিরুদ্ধে কড়া ভাষায় তোপ দাগতে দেখা গিয়েছে তাঁকে। বলিউড সেলেবদের একাংশের সঙ্গে মাদক কারবারীদের যোগ রয়েছে বলে সম্প্রতি বিস্ফোরক মন্তব্য করেন কঙ্গনা। এমনকী, মুম্বইতে ফিরতে তিনি ভয় পাচ্ছেন বলেও মন্তব্য করতে দেখা যায় তাঁকে। পাশাপাশি মুম্বই পুলিসকে তিনি বিশ্বাস করতে পারছেন না বলেও মত প্রকাশ করেন অভিনেত্রী। বিজেপি বিধায়ক রাম কদমকে নিজের টুইটে ট্যাগ করেন কঙ্গনা।

কঙ্গনার ওই মন্তব্যের পরই পালটা তোপ দাগেন শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত। তিনি বলেন, মুম্বই পুলিসকে যদি অভিনেত্রী ভয় পান, তিনি যদি মুম্বইতে থাকতে নিরাপত্তার অভাব বোধ করেন, তাহলে তিনি যেন এই শহরে আর ফিরে না আসলেই ভালো।

সঞ্জয় রাউতের ওই মন্তব্যের পর পালটা মন্তব্য করেন রাম কদম। তিনি বলেন, মুম্বই পুলিশের উপর ভরসা রাখত পারছেন না কঙ্গনা। তার জেরেই তিনি নিরাপত্তার অভাব বোধ করছেন। অভিনেত্রীকে যাতে উপযুক্ত নিরাপত্তা দেওয়া হয়, সে বিষয়েও সওয়াল করেন বিজেপির ওই নেতা।

এদিকে, আবেগের-গর্বের মুম্বই নিয়ে বিতর্কিত মন্তব্য করায় কঙ্গনা রানাওয়াতের এই বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন মুম্বইকরদের একটা বড় অংশ।

Previous article“আরে এ তো আমার মতো দেখতে,” শিল্পীর কাজে মুগ্ধ হয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি
Next articleঅতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে স্কুলে ভাঙচুর, কোথায় জানেন?