NEET পরীক্ষার্থীদের স্বার্থে ১১-১২ সেপ্টেম্বর লকডাউন তুলে নেওয়ার আর্জি

রাজ্য সরকার আগেই ঘোষণা করেছে, চলতি মাসের ৭,১১ এবং ১২ তারিখ সম্পূর্ণ লকডাউন থাকবে৷ ওদিকে আগামী ১৩ সেপ্টেম্বর মেডিক্যালে অভিন্ন প্রবেশিকা ‘NEET’ অনুষ্ঠিত হবে৷ এদিকে, ১১ এবং ১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন। এই পরিস্থিতিতে দূরের জেলা থেকে কলকাতা বা অন্যান্য পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীরা আসবে কীভাবে ? ছেলেমেয়েদের নিয়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছবেন কী করে, তা নিয়ে দুশ্চিন্তায় অভিভাবকরা।

এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিভাবকরা আর্জি জানিয়েছেন, ১১ ও
১২ সেপ্টেম্বর বাংলায় ঘোষিত লকডাউনের দিন পরিবর্তনের করা হোক৷ এই অনুরোধ জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে অভিভাবকদের সংগঠন, ‘টাগের্ট এমবিবিএস ফোরাম ফর বেঙ্গল’। সংগঠনের কর্তা রঞ্জন রায় বলেছেন, ‘মুখ্যমন্ত্রী পরীক্ষার্থীদের সুবিধার জন্য একাধিক সিদ্ধান্ত নিয়েছেন। ১৩ সেপ্টেম্বর মেট্রো চালানোয় সম্মতিও দিয়েছেন। স্পেশাল বাসও চালানো হবে৷ ১২ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে ৪০ জোড়া ট্রেন চলবে। ১০ সেপ্টেম্বর থেকে রিজার্ভেশন চালু হচ্ছে।

মুখ্যমন্ত্রীর কাছে অভিভাবকরা অনুরোধ জানিয়ে বলেছেন, ১১ এবং ১২ সেপ্টেম্বরের লকডাউনের দিন বদল করা হোক। ১১ ও ১২ তারিখ লকডাউন হলে পরীক্ষার্থীদের দূর থেকে ১০ তারিখে কলকাতায় পৌঁছ হোটেলে থাকতে হবে ন্যূনতম ৩ দিন। পরীক্ষার্থী ও অভিভাবকদের এই অসুবিধার কথা ভেবেই লকডাউনের ঘোষিত দিন বদলের দাবি তুলেছে ‘টাগের্ট এমবিবিএস ফোরাম ফর বেঙ্গল’।

আরও পড়ুন : হঠাৎ কাদাজলের ১০ ফুটের ফোয়ারা,মেট্রো ঘিরে ফের আতঙ্ক বৌবাজারে

Previous articleহঠাৎ কাদাজলের ১০ ফুটের ফোয়ারা,মেট্রো ঘিরে ফের আতঙ্ক বৌবাজারে
Next articleবিস্ফোরক দিলীপ, মেরে পিঠের চামড়া তুলে দেওয়ার হুমকি তৃণমূল কর্মীদের!