“ভোটব্যাঙ্কের রাজনীতি করছে তৃণমূল”, আগামী নির্বাচনে তাদের উৎখাতের ডাক নাড্ডার

পাখির চোখ 2021-এর বিধানসভা নির্বাচন। বিজেপির কর্মসমিতির বৈঠকে সেটাকেই সামনে রেখে বার্তা দিলেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ভোটব্যাঙ্কের রাজনীতি করার অভিযোগ তোলেন তিনি। বৃহস্পতিবার, কলকাতায় বিজেপির নবগঠিত রাজ্য কমিটির ভার্চুয়াল বৈঠকে বক্তব্য রাখেন নাড্ডা। রামমন্দির ভূমিপুজোর দিন বাংলায় লকডাউন ছিল। এর জন্য রাজ্য সরকারের সমালোচনা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তাঁর অভিযোগ, “এটি হিন্দু বিরোধী মনোভাবের পরিচয়”। ভোটব্যাঙ্কের রাজনীতি করছে রাজ্যের শাসকদল।
2021-এর বিধানসভা নির্বাচনে তৃণমূল সরকার উৎখাত করার ডাক দেন নাড্ডা। তাঁর আশা, “আগামী বিধানসভায় সারা রাজ্যে পদ্ম ফোটাবে বিজেপি”।
বুথস্তর পর্যন্ত নেতাকর্মীদের কাছে পৌঁছোনর নির্দেশ দেন নাড্ডা। বিধানসভায় অন্তত ৫০ শতাংশ ভোট পাওয়ার লক্ষ্যে এগিয়ে যাওয়ার বার্তা দেন তিনি।
আমফানের সময় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য রাজ্যের বিজেপি নেতাদের প্রশংসা করেন তিনি। বলেন, “বাংলার বিজেপি নেতারা ত্রাণে খুব ভালো কাজ করেছেন। তাঁদের সকলকে আমি সাধুবাদ জানাই”।
আত্মনির্ভর ভারতকে এগিয়ে নিয়ে যেতে দলীয় নেতাদের অনুরোধ করলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। বাংলার ক্ষুদ্র উদ্যোগপতিদের জন্য ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি। আত্মনির্ভর ভারতকে এগিয়ে নিয়ে যেতে এমএসএমই সেক্টরে ঋণ অনুমোদনের উদ্যোগের জন্য বিজেপি নেতাদের বার্তা দেন সর্বভারতীয় সভাপতি। পাশাপাশি রাজ্যের পাটশিল্পকে এগিয়ে নিয়ে যেতে উদ্যোগ নিতেও অনুরোধ করেন তিনি।
তৃণমূলের জন্য রাজ্যের মানুষ আয়ুষ্মান প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বলেও অভিযোগ করেন নাড্ডা। বিজেপি সভাপতি বলেন, “বাংলার ৪ কোটি ৫৭ লক্ষ মানুষ আয়ুষ্মান ভারতের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। তাঁদের বোঝাতে হবে কার জন্য তাঁরা বঞ্চিত”। ফসল বিমার সুবিধা থেকেও রাজ্যের কৃষকরা বঞ্চিত বলে অভিযোগ করেন তিনি।
নাড্ডার দাবি, কেন্দ্রের প্রকল্পগুলিকে নাম বদলে নিজেদের বলে চালাচ্ছে তৃণমূল।
এদিনের সভায় বিশ্বভারতী নিয়ে সুর চড়ান বিজেপির সর্বভারতীয় সভাপতি। তিনি বলেন, “বিশ্বভারতীর অবস্থা দেখে রবীন্দ্রনাথের আত্মা চমকে উঠবে। তৃণমূলের মাফিয়ারা মানুষকে ভয় দেখাচ্ছে”।
বিজেপি সভাপতির অভিযোগ, বাংলায় প্রতিদিন বিজেপি নেতাকর্মী খুন হচ্ছেন। তখন গণতন্ত্রের কোনও শব্দ কিন্তু কেউ উচ্চারণ করেন না।
এদিনের সভায় উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়। দলীয় নেতৃত্বের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। ছিলেন বিজেপি নেতা মুকুল রায়। শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়েও ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল।

 

Previous articleBREAKING: নিট পরীক্ষার জন্য ১২ সেপ্টেম্বর লকডাউন হচ্ছে না। ঘোষণা মুখ্যমন্ত্রীর
Next articleমেটিয়াবুরুজে বিরোধী শিবির ছেড়ে কয়েকশো কর্মীর তৃণমূলে যোগদান