গ্রেফতারির পর কাটল দুই রাত, বাইকুল্লা সংশোধনাগারে রিয়ার সঙ্গী আরেক বাঙালি

মাদক যোগের অভিযোগে মঙ্গলবার গ্রেফতার করা হয় অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে। বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ রিয়া চক্রবর্তী বাইকুল্লা সংশোধনাগারে পৌঁছন। আর সেখানেই তিনি পেলেন আরও এক বাঙালি ‘সঙ্গী’কে। ওই জেলেই বন্দী আছেন ইন্দ্রানী মুখোপাধ্যায়। নিজের মেয়ে শিনা বোরার খুনের মামলায় অভিযুক্ত তিনি। গত কয়েক বছর ধরে ওই সংশোধনাগারই তাঁর ঠিকানা।

এই বাইকুল্লা সংশোধনাগারে ইন্দ্রানির অনুগামীরা ছড়াছড়ি। জানা গিয়েছে সংশোধনাগারে নতুন কোন বন্দী গেলেই তাঁর সঙ্গে দেখা করেন ইন্দ্রানী। ২০১৭ সালে এই সংশোধনাগারের এক বন্দী মঞ্জুলা শিটের মৃত্যুর পর সংশোধনাগারেই বিক্ষোভ দেখায় ইন্দ্রানী। এই সংশোধনাগারে বর্তমানে বন্দীর সংখ্যা ২৫০ জন।

সংশোধনাগার সূত্রে খবর, আপাতত সাধারণ ব্যারাকে থাকবেন রিয়া। বুধবার দুপুরে সংশোধনাগারের চিকিৎসক রিয়ার স্বাস্থ্য ও রক্তচাপ, সুগার ও পালস রেট পরীক্ষা করে যান। চিকিৎসক জানিয়েছেন স্বাভাবিক আছে অভিনেত্রী রিয়া চক্রবর্তী। বাইকুল্লা আদালত সূত্রে জানা গিয়েছে এদিন রিয়াকে দু’‌টো রুটি, এক বাটি ভাত, এক বাটি ডাল ও সবজি দেওয়া হয়। এই সংশোধনাগারে ক্যান্টিন রয়েছে, যেখান থেকে বন্দিরা নিজেদের জন্য বিস্কুট ও নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে পারে।

স্পষ্টতই, যে ধরনের জীবন যাপন রিয়া করেন তার সঙ্গে সংশোধনাগারের জীবনের কোনও মিল নেই। অভিনেত্রী দিন শুরু হতো ডাবের জল দিয়ে। প্রাতঃরাশে পাতে পড়ত পোহা, উপমা বা বাড়িতে তৈরি ধোসা। শুটিংয়ের সময় বা অন্যান্য ব্যস্ত সময়ে কোনও ফল বা ড্রাই ফ্রুট খাওয়ার। মধ্যাহ্নভোজে রিয়া খেতেন এক বাটি ভাত, ডাল ও সবজি। সন্ধে নাগাদ খেতেন স্মুদি। রাতের খাবারে মেনু হিসেবে থাকত তিন সবজি–রুটি বা বাড়িতে তৈরি এশিয়ান খাবার খেতেন।

মঙ্গলবার নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর হাতে গ্রেফতার হন সুশান্ত সিং রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তী। রিয়ার সঙ্গে মাদক যোগ ও সুশান্তকে মাদক দেওয়ার অভিযোগ রয়েছে। মঙ্গলবার রাতে এনসিবির সদর দফতরে রাত কাটান তিনি। সকালেই রিয়াকে নিয়ে যাওয়া হয় বাইকুল্লা মহিলা সংশোধনাগারে। অন্যান্য বন্দীদের জন্য মতোই পাতলা তোশক, ছোট বালিশ, সাদা চাদর ও কম্বল দেওয়া হয় তাঁকে। বড় হলের মতো ওই ব্যারাকে প্রত্যেক বন্দীর জন্য জায়গা বরাদ্দ করা থাকে।

Previous articleমেটিয়াবুরুজে বিরোধী শিবির ছেড়ে কয়েকশো কর্মীর তৃণমূলে যোগদান
Next articleBreaking: শুভ্রজিৎ কাণ্ডে মিডল্যান্ড হাসপাতালকে ৫ লক্ষ টাকা জরিমানা