বিশিষ্ট সিপিআই নেতা পল্টু দাশগুপ্ত প্রয়াত

বিশিষ্ট সিপিআই নেতা ও বামপন্থী শ্রমিক আন্দোলনের প্রথম সারির সংগঠক পল্টু দাশগুপ্তর জীবনাবসান হয়েছে। বয়স হয়েছিল ৮৭. রবিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিকেলে সিপিআই রাজ্য দপ্তর ভূপেশ ভবনে তাঁর মরদেহে শ্রদ্ধা জানান সিপিআইসহ বিভিন্ন দলের নেতৃত্ব।

পূর্ণেন্দু দাশগুপ্তর উত্থান উত্তাল ছাত্র রাজনীতি থেকে। পল্টু নামে জনপ্রিয় হন তিনি। পরের পর কর্মসূচিতে তিনি ছিলেন প্রথম সারিতে। পার্টি ভাগের সময় যাঁরা রাজ্য পরিষদে ছিলেন, তিনিই ছিলেন শেষ জীবিত সদস্য। পল্টুবাবু সিপিআই-এর রাজ্য পরিষদ সদস্য ছিলেন। ছিলেন কলকাতা জেলার সম্পাদক। পরে এআইটিইউসিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

পল্টুবাবুর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে। দারুণ মিশুকে এই নেতার মরদেহ আনা হয় সিপিআই রাজ্য দপ্তরে। শ্রদ্ধা জানান রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়সহ পার্টির নেতারা। আসেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, ফরওয়ার্ড ব্লকের নরেন চট্টোপাধ্যায়, আর এস পির মনোজ রায়চৌধুরী, তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ ও এসইউসিসহ বিভিন্ন দলের ও গণসংগঠনের নেতারা। ডাঃ তমোনাশ ভট্টাচার্য জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ এই কমিউনিস্ট নেতা।

আরও পড়ুন-পরিযায়ী শ্রমিকদের জন্য আন্দোলনে নামছে প্রদেশ কংগ্রেস

 

Previous articleআইপিএল সহ সারা বছর ক্রিকেট লাইভ দেখতে জিওর ধামাকা অফার!
Next articleকরোনার কোপ এবার সংসদের বাদল অধিবেশনে, বাতিল সর্বদল বৈঠক