চোখের অপারেশনের খরচ দিয়ে ফের গরিবের পরিত্রাতা সাংসদ দেব

ফের একবার নিজের দায়িত্ব ও কর্তব্যবোধের উজ্জ্বল নজির রাখলেন ঘাটালের তৃণমূল সাংসদ দীপক অধিকারী। সকলের পরিচিত দেব। সাহায্যের হাত বাড়িয়ে দিলেন হতদরিদ্র পরিবারের ছেলের চিকিৎসায়।

চন্দ্রকোনার কিশোর সাবিরের চোখে একদিন খেলতে গিয়ে বল লেগে যায়। তারপরই চোখ লাল হয়ে ফুটে ওঠে। শুরু হয় তীব্র যন্ত্রণা। প্রথমে সকলেই ভেবেছিলেন, বল লাগার জন্যই যা হওয়ার হয়েছে। স্থানীয় ডাক্তারকে দেখিয়ে দেখিয়ে ওষুধ খাওয়ানো হয় সাবিরকে। কিন্তু কাজ না হওয়ায় মেদিনীপুরের বড় ডাক্তারের কাছে সাবিরকে নিয়ে যান তাঁ বাবা। সেখানেই পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার জানান সাবিরের চোখের শিরায় ক্ষত রয়েছে। এটা বল লাগার জন্য নয়। জন্মগত সমস্যা।

পশ্চিম মেদিনীপুরে চন্দ্রকোনায় সাবির খানের বাড়ি। সাবিরের বাবা রাস্তায় রাস্তায় ঘুরে টিন, প্লাস্টিক বিক্রি করেন। দু’বেলা দু’মুঠো জোটাতেই তাঁর প্রাণান্তকর পরিস্থিতি হয়। এরপর ছেলের চিকিৎসা কীভাবে হবে সে চিন্তায় মুষড়ে পড়েন তিনি।

আরও খবর : সিদ্ধান্ত বদল NIA গোয়েন্দাদের, এখনই দিল্লি নয়, কলকাতাতেই চলবে ৬ জঙ্গির জেরাপর্ব

কিন্তু চোখ বলে কথা। তাই এদিক ওদিক চেয়েচিন্তে সামান্য সঞ্চয় ভেঙে সাবিরকে কলকাতায় নিয়ে আসেন বড় ডাক্তার দেখাতে। কিন্তু সেখানেও জবাব দেন ডাক্তার। সাবিরের চোখের অপারেশন করতে হবে। সেটা খুব তাড়াতাড়ি। তা না হলে একসময় অন্ধ হয়ে যাবে সাবির। অস্ত্রোপচারের জন্য কম করে ২৫-৩০ হাজার টাকা খরচ।

যেখানে দু’বেলা খাবার জোটে না সেখানে চিকিৎসার খরচ জোগাবেন কোথা থেকে সাবিরের বাবা ভেবে দিশেহারা হয়ে গিয়েছিলেন। তিনি যখন রোজ হাহুতাশ করছেন তখন তাঁর সমস্যা জানিয়ে সাংসদ দেবকে টুইট করেন এলাকার বাসিন্দা সাহেব মল্লিক। সাবিরকে সাহেব ছোট থেকেই চিনতেন। ছেলেটির চিকিৎসার জন্য তিনি দেবের কাছে দরবার করেন। আর এ কথা শুনেই এগিয়ে আসেন সাংসদ দেব। জানান ছেলেটির চিকিৎসার সমস্ত খরচ তিনি দেবেন।

অভিনেতা হিসেবে দেব তরুণ প্রজন্মের কাছে যথেষ্ট জনপ্রিয়। তারপর তিনি নির্বাচনে ঘাটালের তৃণমূল সাংসদ হন। সাংসদ দেব বিপদে-আপদে মানুষের পাশে দাঁড়ান। অভিনেতা ইমেজের বাইরেও একজন কাছের মানুষ হিসেবেই দেবকে দেখতে শুরু করেছেন পশ্চিম মেদিনীপুরবাসী।এর আগেও তিনি সাধারণ মানুষের বিপদ-আপদে এগিয়ে এসেছেন।

Previous articleপ্রোটেকটেড অ্যাপ দিয়ে গোপন তথ্য জঙ্গিদের চালান করত ‘হামজা’
Next articleস্থগিত মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর