বিশ্বাসঘাতকরা ঢুকছে বিজেপিতে: তথাগত রায়

বর্ষীয়ান আদি বিজেপি নেতা তথাগত রায়ের বিস্ফোরক মূল্যায়ণ: বিজেপিতে অন্য দল থেকে যারা ঢুকছে, তারা আবার বিশ্বাসঘাতকতা করতে পারে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তথাগত বলেছেন: বিজেপিতে অনুপ্রবেশ ঘটছে। অন্য দল থেকে সৎ উদ্দেশ্যে নেতারা আসেননি। এরা মনে করেন বিজেপি ক্ষমতায় আসতে পারে। তাই বেনোজল ঢুকছে। তৃণমূল, বাম, কংগ্রেস থেকে আসা নেতাদের জন্য পরীক্ষার ব্যবস্থা করা দরকার। তথাগতর তুলনা হল জঙ্গিরা যেমন পুলিশ বা সেনাতে চাকরির চেষ্টা করে, সেভাবেই বিজেপিতে অনুপ্রবেশ চলছে। তবে এনিয়ে তিনি হিন্দু-মুসলমান বিভেদ করেননি। তিনি রাজনৈতিক দলবদলুদের কথা বলেছেন। তথাগত স্পষ্ট বলেছেন: বিজেপিতে শুদ্ধিকরণ দরকার। আমাদের কিছু নেতার সঙ্কীর্ণ রাজনীতির ফলে সুবিধেবাদী লোকরা অসৎ উদ্দেশ্য নিয়ে দলে ঢুকে পড়ছে। এরা আসলে বিজেপি-বিরোধী শক্তি। স্রেফ ক্ষমতার গন্ধে আসছে। বিজেপির উচিত এদের থেকে সাবধান থাকা।

তথাগত রায়ের এই বক্তব্যে সাড়া পড়েছে বিজেপির অন্দরমহলে। আর এস এস এবং আদি বিজেপিরা স্বাগত জানিয়েছে। এদের বক্তব্য, বাইরের লোকদের এনে মাথায় বসিয়ে দল রাজনৈতিক দেউলিয়াপনা দেখাচ্ছে। এতে ক্ষতি হচ্ছে।
এদিকে দিল্লিতে যে ” কোর কমিটি”র বৈঠক হয়েছে, তা নিয়েও দলে ক্ষোভ তুঙ্গে।
কৈলাস বিজয়বর্গীয় বলেছেন কোর কমিটি। দেখা যাচ্ছে তাতে আছেন তিনি নিজে, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, দিলীপ ঘোষ, রাহুল সিনহা আর মুকুল রায়। এর মধ্যে তিনজন বাংলার বাইরের লোক। দিল্লির রাজনীতি করেন। মুকুল তৎকাল বিজেপি। দিলীপবাবু অনেক পরে আর এস এস থেকে বিজেপিতে আসা। সেই অর্থে একা রাহুল বিজেপির পুরনো লোক। এই অবস্থায় একাধিক সমর্থক সোশাল মিডিয়াতেও ক্ষোভ উগরে দিচ্ছেন। তাঁদের মতে, এইভাবে বাংলার রাজনীতি চলতে পারে না। দিল্লি যদি বঙ্গসংস্কৃতিকে গুরুত্ব না দিয়ে চাপিয়ে দেওয়া রাজনীতি করে, তার ফল ভুগতেই হবে। কৈলাস দলকে ডোবাচ্ছেন বলে একটি বড় অংশের নেতারা মনে করছেন।
এর মধ্যে রাজ্যপাল পদের মেয়াদ শেষ করে রাজনীতিতে ফিরতে চাওয়া তথাগত রায় দলবদলুদের লক্ষ্য করে কামান দাগায় চাঞ্চল্য তুঙ্গে উঠেছে। কারণ রাজ্য বিজেপির বড় জায়গা জুড়ে এখন দলবদলুরাই। কৈলাসরা এই দলবদলুদের পৃষ্ঠপোষক। তাঁরা মনে করেন এরাই বিজেপিকে উদ্ধার করতে পারবে। আদি বিজেপিওয়ালাদের দিয়ে কিছু হবে না। দলবদলুরাও কৈলাসকেই নেতা মেনে চলতে চান। এই নিয়ে টানাপোড়েন চলছে। সব মিলিয়ে তথাগত রায়ের কথাগুলি বিজেপিতে জোর শোরগোল ফেলে দিয়েছে। তথাগত রায়কে শিগগিরই আনুষ্ঠানিকভাবে বিজেপিতে সক্রিয়ভাবে নেওয়া হবে বলে খবর। আর এস এস তাঁকে চাইছে ।

 

Previous articleশ্রম আইনে বহুপ্রতীক্ষিত সংস্কার হওয়ায় উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী
Next articleবলিউডে মাদকযোগ, গ্রেফতারির চাপে এনসিবিকে সাড়া রকুলপ্রীতের