কৃষক-শ্রমিকদের জন্য মৃত্যুবাণ বানিয়েছে! মোদিকে শয়তানের সঙ্গে তুলনা চিরঞ্জিতের

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নজিরবিহীন ভাষায় আক্রমণ করলেন অভিনেতা তথা তৃণমূল বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী। সংসদে পাস হওয়া কৃষি বিল ও শ্রম বিলের বিরোধিতা করে চিরঞ্জিত বলেন, “নরেন্দ্র মোদি কৃষকদের জন্য মৃত্যুবাণ তৈরি করেছেন। তিনি আজ যেটা ভাবেন, শয়তান আগামীকাল সেটা ভাবে। আসলে শয়তানের থেকেও এগিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের অর্থনীতিকে তলানিতে ঠেকেছে জিডিপিকে শূণ্যতে নামিয়েছেন। দেশকে বিক্রি করার পরিকল্পনা করছেন নরেন্দ্র মোদি। তাই সকলে একজোট হয়ে কেন্দ্রের জনবিরোধী নীতির বিরুদ্ধে রাস্তায় নামুন। আন্দোলন গড়ে তুলুন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে লড়াই করুন।”

আরও পড়ুন- ‘টাইম’-এর প্রভাবশালী তালিকায় মোদির পাশেই নাম শাহিনবাগের দাদি’র

এখানেই থেমে থাকেননি চিরঞ্জিত। মোদি সরকারের বিরোধিতা করে তিনি বলেন, “এদেশে এখন কৃষকদের অবস্থায ইংরেজ আমলের নীল চাষীদের মত হয়ে যাবে। কৃষকরা ধ্বংসের পথে এগিয়ে যাবে। তাঁরা অনাহারে মরবে। আত্মহত্যার পথ বেছে নেবে।”

শ্রম বিল সম্পর্কে চিরঞ্জিতের মূল্যায়ন, “সংসদে শ্রম ও বিল কেন্দ্রীয় সরকার পাস করিয়েছে তা মারাত্মক। সেখানে বলা হচ্ছে ৩০০ জনের কম কর্মচারী যে সংস্থা থাকবে তাদের উপর কেন্দ্রের কোনও নিয়ন্ত্রণ থাকবে না। এইসব সংস্থাগুলির মালিকরা শ্রমিকদের যখন ইচ্ছা ছাঁটাই করতে পারে।”

চিরঞ্জিত জানান, দেশকে বিরোধীশূন্য করার চেষ্টা করছে নরেন্দ্র মোদি সরকার। সংসদে কৃষি ও শ্রম বিল তারা বিনা বাধায় পাস করাচ্ছে। বিরোধীদের কথা বলতে দিচ্ছে না। কেন্দ্রের এই নীতির বিরুদ্ধে লড়াই-সংগ্রাম গড়ে তুলতে হবে। যে লড়াই-সংগ্রামের নেত্রী বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Previous article‘টাইম’-এর প্রভাবশালী তালিকায় মোদির পাশেই নাম শাহিনবাগের দাদি’র
Next articleজামিন পেলেই কেষ্ট মণ্ডলের কলার ধরব- ধৃত তৃণমূল নেতার ‘হুমকিতে’ চাঞ্চল্য