ট্যাক্সিকাণ্ড: TI প্যারেডে অভিযুক্ত চালককে চিহ্নিত করলেন মিমি

ট্যাক্সি থেকে কটূক্তি এবং অশ্লীল অঙ্গভঙ্গি করায় গাড়ি থেকে নেমে গত ১৪ সেপ্টেম্বরে এক মদ্যপ ট্যাক্সিচালককে পুলিশের হাতে তুলে দেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। আর আজ, শুক্রবার আলিপুর আদালতে ACJM ৬ নম্বর কক্ষে আসেন অভিনেত্রী। সেখান থেকে প্রেসিডেন্সি জেলে যান TI প্যারেডের জন্য। অভিযুক্ত ট্যাক্সি চালককে শনাক্ত করেন মিমি।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর মিমি জিম থেকে বাড়ি ফেরার সময় ওইদিন দুপুরে বালিগঞ্জ এবং গড়িয়াহাটের মাঝামাঝি এলাকায় ট্র্যাফিক সিগনালে যখন মিমির গাড়ি দাঁড়িয়েছিল, তখন একটি ট্যাক্সি তাঁর গাড়িকে ওভারটেক করে। মিমি কাচ নামিয়েছিলেন। তখনই তিনি লক্ষ্য করেন, পাশে দাঁড়ানো ট্যাক্সিটির চালক তাঁর দিকে অশ্লীল অঙ্গভঙ্গি করছে। সটান গাড়ি থেকে নামেন মিমি। ট্যাক্সিচালককেও টেনে নামান। ধমকে বলেন, তাকে পুলিশে দেওয়া হবে। ততক্ষণে রাস্তায় লোক জমে গিয়েছে।

এরপর মিমি যোগাযোগ করেন পুলিশের সঙ্গে। পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসে ঘটনা জেনে অভিযুক্ত চালকের খোঁজ শুরু করে। রাতেই তাকে গ্রেফতারও করা হয়। ঘটনাচক্রে, ওইদিন মিমির দেহরক্ষী তাঁর সঙ্গে ছিলেন না। মঙ্গলবার মিমি বলেন, ‘‘সরকারি গাড়ি দেখেও যদি এক ট্যাক্সিচালক তার আরোহীকে উদ্দেশ্য করে প্রকাশ্যে এমন অশ্লীল অঙ্গভঙ্গি ও মন্তব্য করতে পারে, তা হলে সাধারণ মানুষের কী অবস্থা হতে পারে!’’ মিমি জানান, সে কারণেই তিনি কালক্ষেপ না করে গাড়ি থেকে নেমে প্রতিবাদ করেন এবং পুলিশের কাছে অভিযোগ জানান।

এরপর পুলিশ ট্যাক্সি-সহ চালককে আটক করেন। অভিযুক্ত চালকের নাম দেবা যাদব। বয়স ৩২ বছর। তাকে গ্রেফতার করা হয় বাইপাসের ধারে আনন্দপুর থানা এলাকা থেকে। ধৃতের বিরুদ্ধে শ্লীলতাহানি, অশ্লীল ইঙ্গিত এবং কটূক্তির ধারায় গড়িয়াহাট থানায় একটি মামলা রুজু করা হয়। অভিযুক্ত ট্যাক্সিচালককে আদালতে তোলা হলে আলিপুর আদালতের বিচারক তাকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেন। বিচার প্রক্রিয়ার অঙ্গ হিসেবে মিমি আদালতে গিয়ে বিচারকের কাছে গোপন জবানবন্দি দেন। একইভাবে এদিন আদালতের নির্দেশে TI প্যারেড করে অভিযুক্ত ট্যাক্সি চালককে শনাক্ত করেন সাংসদ অভিনেত্রী।

প্রসঙ্গত, এর আগেও মিমি এমন প্রতিবাদী ভূমিকায় নেমেছেন। বছর চারেক আগে এক পথচারীকে একটি বাইক ধাক্কা মেরে হিঁচড়ে নিয়ে যাচ্ছে দেখে মিমি গাড়ি থামিয়ে রুখে দাঁড়ান। বাইক আরোহীকে থামিয়ে তাকে রাস্তাতেই নামিয়ে দু-চার ঘা দিয়ে পুলিশ ডাকেন। পরে দেখা যায়, ওই বাইকচালক মত্ত অবস্থায় ছিল।

আরও পড়ুন-বলিউডের মাদককাণ্ড নিয়ে বিস্ফোরক মিমি! অভিনেত্রীর নিশানায় পিতৃতন্ত্র

Previous articleকরোনায় আক্রান্ত নাকি ফ্লু বা সর্দি-কাশি হয়েছে, ঋতু পরিবর্তনে বুঝবেন কীভাবে?
Next articleলাভপুরে বৃদ্ধ দম্পতির রক্তাক্ত দেহ উদ্ধার