মোবাইলের সিম 4G তে পরিবর্তনের নামে প্রতারণা, ব্যাঙ্ক থেকে উধাও ১০ লক্ষ টাকা!

মোবাইলের সিম 4G তে পরিবর্তন করার নাম করে ১০ লক্ষ টাকা প্রতারণা! দু’মাস পর জানতে পারলেন প্রতারিত ব্যান্ডেল বালির মোরের বাসিন্দা সঞ্জয় ঘোষ।

গত ২২ জুলাই সঞ্জয়ের মোবাইলে একটি ফোন আসে। তাকে বলা হয় তাঁর সিম কার্ড টি 4G তে পরিবর্তন করতে হবে। এর জন্য বিকল্প কোনও মোবাইল নম্বর থাকলে পাঠাতে বলে। সঞ্জয় তাঁর স্ত্রীর মোবাইল নম্বর দিয়ে দেন। কিছুক্ষন পর তাঁর মোবাইল 4G এ্যাক্টিভেশানের জন্য বন্ধ করে দেওয়া হয়। স্ত্রীর মোবাইলে ফোন আসে ICICI ব্যাঙ্কের ম্যানেজারের পরিচয় দিয়ে। জিজ্ঞাসা করে ICICI ব্যাঙ্কের কোনও অ্যাকাউন্ট বন্ধ আছে কিনা। সঞ্জয় বলেন,ব্যাঙ্কে গিয়ে খবর নিয়ে বলতে পারবেন। দুদিন পেরিয়ে গেলেও মোবাইল সিম অ্যাকটিভ না হওয়ায় সঞ্জয় এলাকার একটি দোকান থেকে আবার মোবাইলটি চালু করেন। প্রায় দুমাস পর ইনকাম ট্যাক্স রিটার্ন জমা দেওয়ার জন্য ২৫ সেপ্টেম্বর চুঁচুড়া ICICI ব্যাঙ্কে যান সঞ্জয় ঘোষ। সেভিংস অ্যাকাউন্টে ব্যালেন্স চেক করে দেখেন কোনও টাকা নেই। সেখান থেকে ১০ লাখ টাকা উধাও।

কীভাবে তাঁর টাকা অ্যাকাউন্ট থেকে গায়েব হল টাকা?

ব্যাঙ্ক জানায় অন লাইন ট্রানজাকশনের মাধ্যমে টাকা তোলা হয়েছে। সঞ্জয়ের সন্দেহ দু মাস আগের মোবাইলে আসা ফোন,সিম 4G করার গল্পেই প্রতারণার ফাঁদ পাতা হয়েছিলো। চুঁচুড়া থানা ও চন্দননগর পুলিশের সাইবার সেলে অভিযোগ জানিয়েছেন প্রতারিত। সঞ্জয়ে্য মোবাইলে ব্যাঙ্কের অ্যাপ ছিলো। ঘটনার দিন বার বার ফোন করে প্রতারক। কেটে দিলেও ফোন কল অটোমেটিক রিসিভ হয়ে যায়। সঞ্জয় ঘোষের অনুমান তার মোবাইল অপারেট করে অ্যাকাউন্ট ফাঁকা করেছে প্রতারক।

আরও পড়ুন- ভারত কেন নীতি নির্ধারণ কমিটিতে নয়? ৭৫ বর্ষপূর্তিতে রাষ্ট্রসংঘের কর্মপদ্ধতি বদলের ডাক মোদির

Previous articleভারত কেন নীতি নির্ধারণ কমিটিতে নয়? ৭৫ বর্ষপূর্তিতে রাষ্ট্রসংঘের কর্মপদ্ধতি বদলের ডাক মোদির
Next articleবিজেপিতে বিদ্রোহ, কামান দাগলেন রাহুল সিনহা