ভিখারির বেশে টাকার ব্যাগ ছিনতাই, শহরে কি ফের সক্রিয় বানজারা গ্যাং

পুজোর মুখে আবারও প্রকট হল কলকাতার পুরোনো সমস্যা। বানজারা গ্যাং। মূলত ভিখারির বেশে চুরি করে এই বানজারা গ্যাং। অল্পবয়স্ক ছেলে-মেয়েদের দিয়ে ভিক্ষা চাওয়ানোর নাম করে ছিনতাইয়ের ঘটনায় ক্রমেই তারা আরও সক্রিয় হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার সকালে অসুস্থ স্ত্রীর চিকিৎসার জন্য এজেসি বোস রোডের একটি বেসরকারি হাসপাতালে এসেছিলেন সল্টলেকের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক দীপেন্দ্রনাথ মুখোপাধ্যায়। সঙ্গে ছিলেন তাঁর পুত্রবধূ মহুয়া চক্রবর্তী। হাসপাতালের ভিতরে গাড়ি থেকে নেমে শাশুড়িকে নিয়ে ভিতরে চলে যান মহুয়া। অন্যদিকে গাড়ির ভাড়া মেটাচ্ছিলেন দীপেন্দ্রনাথ। ঠিক সেই সময়েই নাকি দু’জন বাচ্চা ছেলে-মেয়ে তাঁর সামনে এসে ভিক্ষা চায়। অভিযোগ, তাদের বারবার চলে যেতে বললেও, তারা বৃদ্ধের হাত-পা ধরে ভিক্ষে চাইতে থাকেন। কিছুক্ষণ পরে হঠাৎই দৌড়ে হাসপাতালের বাইরে গিয়ে ভিড়ের মধ্যে তারা মিলিয়ে যায়।

ওই মূহুর্তে কোনও সন্দেহ না হলেও, পরে চিকিৎসকের টাকা মেটাতে গিয়ে দীপেন্দ্রনাথ বাবু দেখেন, পকেটে মানি ব্যাগটা নেই।

আরও পড়ুন- কৃষিবিল নিয়ে ডেরেকের ভূমিকার ভূয়সী প্রশংসায় অকালি দল

হাসপাতালের এক কর্মীকে নিয়ে শেক্সপিয়র সরণি থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন মহুয়া। তদন্তে নেমে হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে ও আশেপাশের দোকানদারদের জিজ্ঞাসাবাদ করে দু’জনকে চিহ্নিত করতে চাইছে পুলিশ। বৃদ্ধের অভিযোগ, একজন তাঁকে টাকার জন্য রীতিমতো বিরক্ত করছিল। অন্যজন পা ধরেছিল। তখনই কোনও ভাবে তাঁর অন্যমনস্কতার সুযোগে তাঁর টাকার ব্যাগ ছিনতাই করে চম্পট দিয়েছে তারা।
পুলিশসূত্রে খবর, পথশিশুদের দিয়ে এই ছিনতাইয়ের কাজ বেশি করানো হয়, যাতে তাদের ওপর সন্দেহ না আসে। এই ধরণের ঘটনার সঙ্গে যুক্ত বানজারা গ্যাং। পুজোর আগে তাদের সক্রিয়তা বেড়ে যায়। মূলত ভিড় স্টেশন বা হাসপাতালে এরা ছিনতাইয়ের কাজ করে।

ইতিমধ্যেই কলকাতায় বানজারা গ্যাংয়ের কিছু সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের জেরা করে বাকিদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন- অভিনয় সামলেই পিএইচডি ডিগ্রি অর্জন ‘জুন আন্টি’র

Previous articleঅভিনয় সামলেই পিএইচডি ডিগ্রি অর্জন ‘জুন আন্টি’র
Next articleনতুন ড্রাইভিং লাইসেন্স রেজিস্ট্রেশনের নিয়মে পরিবর্তন আনছে কেন্দ্র