টাকার অভাবে চিনেই পড়ে রয়েছে কলকাতার ব্যবসায়ীর দেহ

গত ১২ মার্চ, ব্যবসার কাজে চিনে গিয়েছিলেন কলকাতার লিটন স্ট্রিটের ব্যবসায়ী ইমতিয়াজ আহমেদ। চিনে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নেয়। আচমকাই লকডাউন ঘোষিত হয় ভারতে। ফলে তিনি কোনওভাবেই ফিরতে পারেননি দেশে। ভারতে মে মাসের শেষে লকডাউন উঠে গেলেও, ততদিনে জমানো টাকার পরিমাণ অনেকটাই কমে এসেছিল ৫৫ বছরের বেনিয়াপুকুরের বাসিন্দার।

পরিবার সূত্রে খবর, গত ২৮ অগাস্ট গুরুতর অসুস্থ হয়ে পড়েন ইমতিয়াজ আহমেদ। তাঁকে ভর্তি করা হয়, সেদেশেরই একটি হাসপাতালে। পরিবারের তরফেই তাঁর চিকিৎসার খরচ পাঠানো হচ্ছিল। কিন্তু গত ১২ সেপ্টেম্বর, চিনে নিযুক্ত ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীর পরিবারের কাছে একটি ইমেল আসে। ইমেলের মাধ্যমে তাঁরা জানতে পারেন ভিনদেশেই মৃত্যু হয়েছে ইমতিয়াজ আহমেদের।
অগত্যা দেহ নিয়ে আসার জন্য তোড়জোড় শুরু করে পরিবার। কিন্তু পরিবার সূত্রে খবর, চিন থেকে দেহ আনতে লাগবে ৮ থেকে ১০ লক্ষ টাকা। এতদিনে চিকিৎসা বাবদ কয়েক লক্ষ টাকা খরচ হয়েছে তাঁদের। এরপরে আবার এত টাকা খরচ করার মত সামর্থ তাঁদের নেই বলেই জানিয়েছে মৃতের পরিবার। এমত অবস্থায় চিনেই দেহ সৎকারের আবেদন জানান তাঁরা। কিন্তু কোনও কারণবশত, সেটাও সম্ভব নয় বলেই জানা গেছে। তাঁদের সঙ্গে চিনের ভারতীয় দূতাবাসের সর্বক্ষণ যোগাযোগ রয়েছে। দ্রুত যাতে পরিস্থিতি সামাল দেওয়া যায়, সেই চেষ্টাই করা হচ্ছে।

আরও পড়ুন : বিচিত্র কারণে ট্রেনের ভাড়া ফের বাড়তে পারে, টিকিটে বসবে লেভি

Previous articleবিচিত্র কারণে ট্রেনের ভাড়া ফের বাড়তে পারে, টিকিটে বসবে লেভি
Next article‘চা সুন্দরী’ প্রকল্পে প্রথম ধাপে তৈরি হবে ৩৬৯৪ বাড়ি, ঘোষণা মুখ্যমন্ত্রীর