রুদ্ধশ্বাস ম্যাচ সুপার ওভারে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স, ট্র্যাজিক নায়ক ঈশান কিষাণ

আমিরশাহিতে এক রুদ্ধশ্বাস ম্যাচ চাক্ষুষ করল ক্রিকেটপ্রেমীরা। সোমবার সুপার ওভারে ম্যাচ জিতে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ম্যাচ নাটকীয় ভাবে হয়েছিল টাই। শেষ পর্যন্ত ফয়সালা হল সুপার ওভারে।
টস জিতে বিরাট কোহালিদের ব্যাট করতে পাঠিয়েছিলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। ২০ ওভারে ব্যাঙ্গালোর করেছিল ৩ উইকেটে ২০১। জবাবে ব্যাট করতে নেমে একসময়ে পর পর উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকেই যেতে বসেছিল মুম্বই। কিন্তু হাল ছাড়েননি ঈশান কিষাণ ও কেইরন পোলার্ড। ১১৯ রানের পার্টনারশিপ গড়ে পোলার্ড-ঈশান মুম্বই শিবিরে প্রাণ আনেন।

আরও পড়ুন- গাড়ি চালাতে চালাতে ব্যবহার করা যাবে এবার মোবাইল!
শেষ পাঁচ ওভারে জেতার জন্য মুম্বইয়ের দরকার ছিল ৯০ রান। অসম্ভব টার্গেটকে সম্ভব করার ব্রত নিয়েছিলেন ঈশান ও পোলার্ড। ১৭ তম ওভারে দীঘল চেহারার বলে পোলার্ড নেন ২৭ রান। অবশ্য সেই ওভারে দু’ বার তাঁর ক্যাচ ফেলেন ব্যাঙ্গালোরের ফিল্ডাররা। যুজবেন্দ্র চহালকে দিয়ে কোহালি ১৮ তম ওভার  করালেও  দমানো যায়নি পোলার্ডকে। চহালের সেই ওভারে ২২ রান নেন তিনি। ২০ বলে পোলার্ড পৌঁছে যান ৫৩ রানে।
প্রথম ১০ বলে ১১ রান করেছিলেন তিনি। তখন স্ট্রাইক দিচ্ছিলেন ক্রিজে জমে যাওয়া ঈশান কিষাণকে। পরের ১০ বলে মুম্বই অলরাউন্ডার করেন ৪২ রান। এরপর থেকেই কোহালির হাত থেকে ম্যাচের রাশ আলগা হতে শুরু করে। নিয়মিত ব্যবধানে মুম্বইয়ের উইকেট তুলে একসময়ে রোহিত শর্মার দলের কাজটা কঠিন করে দিয়েছিলেন কোহলির বোলাররাই। কিন্তু শেষের দিকে বহুযুদ্ধের সৈনিক পোলার্ড ও তরুণ ঈশান কিষাণ পাল্টা মারের খেলা শুরু করেন। শেষ ২ ওভারে দরকার ৩১ রান। ১৯-তম ওভারে আসে ১২ রান। শেষ ওভারে ১৯ রান করতে পারলেই অবিশ্বাস্য ভাবে ম্যাচ জিতে নেবে মুম্বই।
এই পরিস্থিতিতে কোহলি শেষ ওভার করার জন্য বল তুলে দেন উদানার হাতে।শেষ ওভারের প্রথম দুটো বল থেকে মাত্র ২ রান নেন পোলার্ড ও ঈশান। ডাগ আউটে বসে থাকা রোহিত শর্মার চোখেমুখে তখন টেনশন। তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা মারেন ঈশান। জেতার সমীকরণ আরও সহজ হয়ে যায় মুম্বইয়ের জন্য। ২ বলে দরকার ছিল মাত্র পাঁচ রান। ক্রিজে ৯৯ রানে ব্যাট করেছিলেন মুম্বইয়ের তরুণ ব্যাটসম্যান ঈশান। উদানার পঞ্চম বলে ম্যাচ শেষ করতে গিয়ে তিনি ধরা পড়েন ডিপ মিড উইকেটে। টেনশন বাড়িয়ে দেওয়া শেষ বলে বাউন্ডারি মেরে পোলার্ড (২৪ বলে ৬০ রান) ম্যাচ নিয়ে যান সুপার ওভারে।
শেষ রক্ষা আর হয়নি সেখানে। সুপার ওভারে মুম্বইয়ের করা ৭ রান তুলে নেয় ব্যাঙ্গালোর। ডাগ আউটে হতাশ মুখে বসে থাকা ঈশান কিষাণ ততক্ষণে ট্র্যাজিক নায়ক। ম্যাচের নিষ্পত্তি হয় সুপার ওভারে।

Previous articleদিশার প্রেমিক জানেন সুশান্তের মৃত্যুর কারণ! বিস্ফোরক অভিনেতার বন্ধু
Next articleমহামারির জেরে এবার নাও হতে পারে ‘বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন’