আইপিএস পুরুষোত্তম শর্মা তাঁর ‘‌বাবার মতো’‌, দাবি মহিলা সাংবাদিকের

পুরুষোত্তম শর্মার স্ত্রী এবং ছেলের নামে থানায় অভিযোগ দায়ের করলেন ভোপালের মহিলা সাংবাদিক। তার দাবি, আইপিএস পুরুষোত্তম শর্মা তাঁর ‘‌বাবার মতো’‌। অকারণেই তাঁর সঙ্গে আইপিএস–কে জড়িয়ে ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। যদিও স্ত্রীকে আইপিএস-এর বেধড়ক পেটানোর ভিডিও ইতিমধ্যেই ভাইরাল।
জানা গিয়েছে, এক মহিলার সঙ্গে আইপিএস স্বামীর অবৈধ সম্পর্ক হাতেনাতে ধরে ফেলেছিলেন স্ত্রী । তার জেরেই মারধর করেন ১৯৮৬ ব্যাচের আইপিএস শর্মা। সেই ভিডিও ভাইরাল হতে শর্মাকে ডিজিপি পদ থেকে বদলি করেছে মধ্যপ্রদেশ সরকার।
শাহপুরা থানার স্টেশন ইন–চার্জ জিতেন্দ্র প্যাটেল জানিয়েছেন, ‘‌অভিযোগে বলা হয়েছে ওই ঘটনার জেরে তাঁর গোপনীয়তা এবং সমাজে ভাবমূর্তি নষ্ট হয়েছে। তাঁর বদনাম হয়েছে।’‌
ওই সাংবাদিক থানায় জানিয়েছেন, ‘‌এই মানসিক অত্যাচার’‌ থেকে তাঁকে রক্ষা করার জন্য পুলিশ দ্রুত কোনও পদক্ষেপ নিক। বরং সাংবাদিকের যুক্তি, ‘‌তার পেশা অনুযায়ী প্রায়ই আমলা, রাজনীতিকদের সঙ্গে সাক্ষাৎ হয় ।২৭ সেপ্টেম্বর) ডিজি শর্মা সন্ধে সাতটা নাগাদ তাকে ফোন করেন। বলেন, আমার বাড়ির কাছেই রয়েছেন। তাই তাঁকে চায়ের আমন্ত্রণ জানাই।’‌

আরও পড়ুন- ‘কিষাণ সম্মান নিধি’ থেকে ‘কৃষক বন্ধু’ প্রকল্প অনেক বেশি সহায়ক: সোজা বাংলায় দেওয়া হল তথ্য
কিছুক্ষণ পরেই শর্মার স্ত্রী এসে হাজির হন। তিনি জোর করে ঘরে ঢুকে পড়েন। শর্মা এবং তাঁর স্ত্রীর মধ্যে বিবাদ শুরু হয়। তার পরেই তিনি আমার ফ্ল্যাট থেকে বেরিয়ে যান।’ এর পরই শর্মার স্ত্রী তাঁকে অযৌক্তিক প্রশ্ন করতে থাকেন। জোর করে তাঁর বেডরুমে ঢুকে ভিডিও রেকর্ড করেন বলেও দাবি সাংবাদিকের। সেই ভিডিও এখন ভাইরাল। ওই মহিলা সাংবাদিকের দাবি, শর্মার স্ত্রী এবং ছেলে তাঁর বিরুদ্ধে ‘‌ভিত্তিহীন’‌ অভিযোগ তুলছেন। যদিও থানার ইন–চার্জ জানিয়েছেন, যেহেতু কারও ভাবমূর্তি নষ্ট হওয়ার বিষয় জড়িয়ে, তাই একমাত্র আদালতেই অভিযোগ জানানো যাবে।
কোনও পদে এখনও নিয়োগ করা হয়নি শর্মাকে । তাঁর থেকে জবাবদিহি চাওয়া হয়েছে। তিনি যদিও আগেই বলেছেন, এটা তাঁর পারিবারিক বিষয়। ‘‌অপরাধ নয়।’‌ স্ত্রী সব সময় সন্দেহ করতেন। সেই নিয়ে মিটমাট চলছিল।

Previous articleএবার করোনা আক্রান্ত সুন্দরবন উন্নয়নমন্ত্রী মন্টুরাম পাখিরা
Next articleআদবানিদের সাফাইকে মান্যতা এবং কিছু প্রশ্ন,কণাদ দাশগুপ্তর কলম