করোনা আক্রান্ত ট্রাম্পের আরোগ্য কামনা করলেন ‘বন্ধু’ মোদি

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
শুক্রবার এক টুইটবার্তায় মোদী বলেন, ‘আমার বন্ধু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডির (মেলানিয়া ট্রাম্প) দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করছি।’

এমনিতে গত কয়েক মাসে হোয়াইট হাউসের একাধিক কর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে তাঁরা কেউই সরাসরি ট্রাম্পের সংস্পর্শে আসেননি। কিন্তু সম্প্রতি উদ্বেগ বাড়িয়ে ট্রাম্পের উপদেষ্টা হোপ হিকসের করোনা রিপোর্ট পজিটিভ আসে। চলতি সপ্তাহে একাধিকবার ট্রাম্পের সঙ্গে সফরও করেছিলেন তিনি। এরপরই দ্রুত করোনা পরীক্ষা করান ট্রাম্প দম্পতি। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। ট্রাম্প নিজেই তাঁর রিপোর্ট পজিটিভ আসার খবর জানিয়েছেন। বলেছেন, তাঁরা এখন কোয়ারান্টিনে রয়েছেন। খুব দ্রুত সুস্থ হয়ে দুজনেই করোনাকে জয় করবেন।

যদিও নির্বাচনের মাসখানেক আগে নিজে করোনা আক্রান্ত হয়ে রাজনৈতিক যুদ্ধে বড়সড় ধাক্কা খেলেন ট্রাম্প। এবারের নির্বাচনে অন্যতম ইস্যু মার্কিন প্রশাসনের করোনা মোকাবিলার ব্যর্থতা। বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুর নিরিখে প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র। অথচ বিশেষজ্ঞদের সতর্কবার্তা উপেক্ষা করে প্রথম থেকেই করোনার বিপদকে খাটো করে দেখার চেষ্টা করে গিয়েছেন ট্রাম্প। দীর্ঘদিন তিনি নিজে মাস্কও ব্যবহার করতেন না। এখন সেসব নিয়েই তাঁর বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছেন ট্রাম্পের প্রতিপক্ষ জো বাইডেন। এমনিতেই নির্বাচনী সমীক্ষাগুলিতে পিছিয়ে রয়েছেন ট্রাম্প। এর পর তাঁর নিজেরই করোনা হওয়ায় আরও চাপে পড়ে গেলেন মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন-কোভিড আক্রান্ত সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

Previous articleনৌকো করে ডাকাতেরা নিয়ে যাচ্ছিল এই মা কালীকে, তিনি এখানেই থাকলেন
Next articleথ্যাঙ্ক ইউ সো মাচ মিমি: একরাশ উপহার পেয়ে ‘বলল’ ইউভান