চাঁদা তোলা নিয়ে জনতা-পুলিশ চাপানউতোর, সিউড়িতে ধুন্ধুমার

দুর্ঘটনায় জখম যুবকের চিকিৎসার জন্য চাঁদা তোলাকে কেন্দ্র করে ধুন্ধুমার বীরভূমের সিউড়ি থানার খটঙ্গা এলাকায়। দুর্ঘটনায় গুরুতর জখম এক যুবকের চিকিৎসার জন্য স্থানীয়দের থেকে চাঁদা আদায় করা হচ্ছিল। গ্রামবাসীদের অভিযোগ, সেই সময় পুলিশ নির্বিচারে মারধর করে। ওই ঘটনার প্রতিবাদে শনিবার সকালে সিউড়ি-রানিশ্বর রাজ্য সড়ক অবরোধ করে রাস্তার উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয়রা।

যদিও পুলিশের পাল্টা দাবি, পণ্যবাহী গাড়ি আটকে বিভিন্ন জায়গায় চাঁদা তোলা হচ্ছিল। সেটা বন্ধ করতে পুলিশ নজরদারি চালায়। কোথাও মারধরের ঘটনা ঘটেনি।

শুক্রবার রাতে খটঙ্গা গ্রামের ১৯ বছর বয়সী যুবক সন্ন্যাসী ধীবর বাইক নিয়ে বাড়ি ফেরার পথে পণ্যবাহী লরিতে ধাক্কায় গুরুতর জখম হন। প্রথমে তাঁকে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অবস্থার অবনতি হলে কলকাতার এসএসকেএম-এ চিকিৎসার জন্য পাঠান চিকিৎসকরা।

গ্রামবাসীদের দাবি, দুস্থ পরিবারের ওই যুবকের চিকিৎসার জন্য গ্রামবাসীরা একত্রিত হয়ে নিজেদের মতো তহবিল সংগ্রহ করছিলেন। সিউড়ি থানার পুলিশ তাদের উপর নির্বিচারে লাঠিচার্জ করে। ঘটনার প্রতিবাদে শনিবার সকাল থেকে প্রায় ৩ ঘণ্টা সিউড়ি থেকে রানিশ্বর যাওয়ার রাস্তার খটঙ্গাতে পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। তিলপাড়া সেতুর মেরামতের জন্য আগামী একমাস পণ্যবাহী যান চলাচল বন্ধ রাখা হয়েছে। সমস্ত পণ্যবাহী গাড়ি সিউড়ি থেকে রানিশ্বর হয়ে শেওড়াকুড়ি রাস্তায় যাওয়া আসা করছে। পুলিশের অভিযোগ বেশি সংখ্যায় পণ্যবাহী যান চলাচলের সুযোগ নিয়ে ওই এলাকার বহু জায়গায় বেশকিছু মানুষ নানা অজুহাতে পণ্যবাহী গাড়ি থেকে টাকা আদায় করছে। শুক্রবার রাতে ওই গ্রামের কিছু যুবকও সেই ভাবেই পণ্যবাহী গাড়ি থেকে টাকা আদায় করছিলেন বলে অভিযোগ। পুলিশ নিষেধ করাতেই সমস্যার সৃষ্টি হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।

আরও পড়ুন-পিনকন চিটফান্ড মামলায় দোষী সাব্যস্ত কর্ণধার মনোরঞ্জন রায়-সহ ৮

Previous articleপিনকন চিটফান্ড মামলায় দোষী সাব্যস্ত কর্ণধার মনোরঞ্জন রায়-সহ ৮
Next articleপ্রতিদিন এই গ্রামে আত্মঘাতী হন একজন! প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ স্থানীয়দের