পিনকন চিটফান্ড মামলায় দোষী সাব্যস্ত কর্ণধার মনোরঞ্জন রায়-সহ ৮

পিনকন চিটফান্ড মামলায় সংস্থার কর্ণধার মনোরঞ্জন রায়-সহ ৮ জনকে দোষী সাব্যস্ত করল তমলুক আদালত। আজ, শনিবার তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক মৌ চট্টোপাধ্যায় এই হাইভোল্টেজ মামলার রায় ঘোষণা করেন। দোষী সাব্যস্তদের তালিকায় মনোরঞ্জন রায় ছাড়াও রয়েছে তাঁর স্ত্রী মৌসুমি রায়।

এদিন সরকারি আইনজীবী সৌমেন কুমার দত্ত আদালত কক্ষে বলেন, পিনকন চিটফান্ড সংস্থার ১৮ জন বোর্ড অব ডিরেক্টরের মধ্যে ৮ জনই দোষী সাব্যস্ত হয়েছে। তথ্য-প্রমাণ না থাকায় বাকি ১০জনকে অবশ্য বেকসুর খালাস করেছে আদালত।

উল্লেখ্য, শনিবার তমলুক আদালতে পিনকন চিটফান্ড মামলার রায় দান হয়। এর আগে মামলার শেষ শুনানিতে প্রেসিডেন্সি জেলের সুপারকে চরম ভর্ৎসনা করে তমলুক আদালত। রায়ের দিন যে ভাবেই হোক গ্রেফতার করে আদালতে হাজির করতে হবে পিনকনের কর্ণধার মনোরঞ্জন রায় ও তাঁর স্ত্রী মৌসুমি রায়কে। সঙ্গে আদালতে হাজির করতে হবে ১৬ জন অভিযুক্তের প্রত্যেকে। এদের মধ্যে ৩৪ জন তমলুক সংশোধনাগারে রয়েছেন। মনোরঞ্জনবাবুকে আদালতে হাজির করতে না পারলে প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করবেন বলে জানিয়েছিলেন বিচারক। সেইমতো এদিন সংশ্লিষ্ট সকলেই বিচারকের সামনে হাজির করে পুলিশ। মনোরঞ্জন রায় ও তাঁর স্ত্রী জামিনে মুক্ত ছিলেন। কিন্তু আগের একাধিক শুনানিতে হাজিরা দেওয়ার কথা থাকলেও তাঁরা আদালতে আসেননি।

আরও পড়ুন-হাথরাস : মুখ্যমন্ত্রীর মিছিল, প্রতিবাদে সামিল বাম ছাত্র-যুব ও কংগ্রেস

Previous articleআজ ফের হাথরাসে যাওয়ার চেষ্টা করবেন রাহুল, প্রিয়াঙ্কা
Next articleচাঁদা তোলা নিয়ে জনতা-পুলিশ চাপানউতোর, সিউড়িতে ধুন্ধুমার