হাথরাস কাণ্ড: হিংসা ছড়ানোর সন্দেহে মথুরা থেকে গ্রেফতার ৪

হাথরাস কাণ্ড নিয়ে হিংসা ছড়ানোর সন্দেহে উত্তরপ্রদেশের মথুরা থেকে চারজনকে গ্রেফতার করল পুলিশ। উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর, ধৃত চার ব্যক্তি পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার সঙ্গে যুক্ত। রাজ্য পুলিশের এডিজি আইন-শৃঙ্খলা প্রশান্ত কুমার বলেন, দিল্লি থেকে হাতরা যাওয়ার পথে থেকে গ্রেফতার করা হয়েছে।

হাথরাস কাণ্ডের পর হিংসা ছড়ানোর ষড়যন্ত্রের আশঙ্কায় উত্তরপ্রদেশ জুড়ে হাই অ্যালার্ট জারি রাখা হয়েছে। কেউ হিংসা ছড়াচ্ছে কি না সেদিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। কড়া নজরদারি চালাচ্ছে রাজ্য পুলিশ। যমুনা এক্সপ্রেসওয়েতে টোলপ্লাজায় সন্দেহভাজন প্রত্যককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সোমবার দুপুরে পুলিশ এরকমই চারজনকে গ্রেফতার করেছে। ওই চারজনের মধ্যে একজনের নাম আতিকুর রহমান। প্রত্যককে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। জানা গিয়েছে, নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিল ধৃতরা।


উল্লেখ্য, ১৫ দিনের লড়াই শেষে গত ২৯ সেপ্টেম্বর মৃত্যু হয়েছে হাথরাসের নির্যাতিতার। এই ঘটনা ঘিরে উত্তাল সারা দেশ। যোগী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছে বিভিন্ন মহল। অভিযোগ, ধর্ষিতা তরুণীর দেহ পরিবারের অনুমতি না নিয়েই সৎকার করা হয়েছে। চাপের মুখে পড়ে সিবিআই তদন্তের আর্জি জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার। কিন্তু বিরোধীদের মতে, এটা নিছক রাজনৈতিক কৌশল। কারণ, তরুণীর মৃত্যুর পর রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে।

আরও পড়ুন:হাথরসের কাণ্ডে পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা কোথায় ?যোগী সরকারকে জিজ্ঞাসা সুপ্রিম কোর্টের

 

Previous articleসোশ্যাল মিডিয়ায় মোদিকে টেক্কা রাহুলের
Next articleনোবেল ২০২০: পদার্থবিজ্ঞানে দিগন্তকারী আবিষ্কার, নোবেলজয়ী ৩ কৃতী