পুরনো শত্রুতার জের, বাবার খুনের বদলা নিতেই সরানো হল মণীশকে!

বিজেপি নেতা মণীশ শুক্লার খুনে বিশেষ তদন্তকারী দল গ্রেফতার করেছে দু’জনকে । গুলাব শেখ এবং মহম্মদ খুররম । খুররমই না কি শার্প শুটার গুলাবের সঙ্গে যোগাযোগ করেছিল । কিন্তু কেন এই খুন ? সেক্ষেত্রে সামনে এসেছে প্রতিহিংসার বিষয়টিই । জানা গিয়েছে, পিতৃহত্যার বদলা নিতেই না কি এই নৃশংস খুন । অন্তত প্রাথমিকভাবে পুলিশের এমনই অনুমান ।
মণীশ খুনে সোমবারই CID তদন্তের নির্দেশ দিয়েছে নবান্ন । তৈরি হয়েছে বিশেষ তদন্তকারী দলও । ওই দলে CID আধিকারিকদের পাশাপাশি আছেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের তদন্তকারীরাও ।
কিন্তু কেন এই খুন? জানা গিয়েছে, পুরনো শত্রুতার জেরে আক্রোশ মেটাতেই মণীশ খুন । খুররমের বাবা এক সময়ে সিপিএম কর্মী ছিলেন । তিনিও খুন হয়েছিলেন । সেই খুনে উঠে এসেছিল মণীশের নাম । এরপর থেকেই মণীশ এবং খুররমের শত্রুতা ব্যারাকপুরে সকলের মুখে মুখে ঘোরে । পুলিশের প্রাথমিক অনুমান, পিতৃহত্যার বদলা নিতেই খুনের ছক কষা হয় । পুলিশ সূত্রে জানা গিয়েছে , CCTV ফুটেজ খতিয়ে দেখা হয় প্রথমে । দুটি বাইক শনাক্ত করা হয় । ওই বাইকেই ঘটনাস্থলে এসেছিল দুষ্কৃতীরা । সেই বাইকের সূত্র ধরে এক আততায়ীকে চিহ্নিত করা হয় । তার নাম গুলাব শেখ ।গতকালই গুলাবকে আটক করা হয় । তাকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে উঠে আসে মহম্মদ খুররমের নাম । পেশায় ব্যবসায়ী খুররম । শার্প শুটার গুলাবের সঙ্গে সেই যোগাযোগ করেছিল
খুনের জন্য । গুলাবের সঙ্গে ছিল আরও তিনজন । তাদের খোঁজ চলছে ।

গতকাল পুলিশ ইঙ্গিত দিয়েছিল, রাজনীতি নয় । পুরনো শত্রুতা থাকতে পারে এই খুনের পিছনে।

Previous articleহাতির হামলায় মৃত্যুতে পরিবারের একজনকে চাকরি, ঘোষণা মুখ্যমন্ত্রীর
Next articleমণীশ শুক্লা খুনে পুলিশ জড়িত থাকার অভিযোগ তুলে সিবিআই তদন্তের দাবি অর্জুনের