প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে পুলিশি দুর্ব্যবহারের প্রতিবাদ বিজেপি নেত্রীর

উত্তরপ্রদেশের হাথরাসে যাওয়ার পথে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে বাধা দেয় পুলিশ৷ দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্তে তাঁর পোশাক টেনে ধরেছিলেন এক পুরুষ পুলিশকর্মী। এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছে গোটা দেশ৷ এবার স্পষ্টভাষায় প্রতিবাদ জানালেন বিজেপি নেত্রী চিত্রা ওয়াঘ।

মহারাষ্ট্র বিজেপির সহ সভানেত্রী চিত্রা অভিযুক্ত ওই পুরুষ পুলিশকর্মীর বিরুদ্ধে ‘কঠোর ব্যবস্থা’ নেওয়ার দাবি জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে। ২০১৯ সালে চিত্রা এনসিপি ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে পুলিশি দুর্ব্যবহারের বিরুদ্ধে এভাবে সরব হওয়ায় চিত্রার প্রশংসা করেছে কংগ্রেস। মহারাষ্ট্র যুব কংগ্রেসের সভাপতি সত্যজিৎ তাম্বে বলেছেন, বিজেপিতে যাওয়া সত্ত্বেও চিত্রা তাঁর ‘সংস্কার’ ভোলেননি।

প্রসঙ্গত, প্রিয়াঙ্কা গান্ধী হাথরাসের নির্যাতিতার বাড়ি যাওয়ার পথে গৌতম বুদ্ধ নগরে ডিএনডি টোল প্লাজার কাছে কংগ্রেস কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। সেই সময় প্রিয়াঙ্কার পোশাক টেনে ধরেন এক পুরুষ পুলিশকর্মী। সেই ঘটনার প্রতিবাদেই বিজেপি নেত্রী চিত্রা এক ট্যুইটে বলেছেন, এক মহিলা রাজনীতিবিদের পোশাক টেনে ধরার সাহস কীভাবে হয় পুরুষ পুলিশকর্মীর? সীমা অতিক্রম করা উচিত নয় পুলিশের। যোগী আদিত্যনাথজি ভারতীয় সংস্কৃতিতে বিশ্বাসী। তাঁর উচিত ওই পুলিশকর্মীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া।”

হিন্দিতে লেখা এই ট্যুইটের সঙ্গেই ওই ঘটনার একটি ছবিও পোস্ট করেন চিত্রা।
ডিএনডি টোল প্লাজার কাছে ওই ঘটনা নিয়ে ব্যাপক সমালোচনার জেরে চাপে পড়ে প্রিয়াঙ্কা গান্ধীর কাছে ক্ষমা চেয়েছে গৌতম বুদ্ধ নগর পুলিশ। প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ওই দুর্ব্যবহারের ঘটনা নিয়ে উত্তরপ্রদেশ পুলিসের বক্তব্য তলব করেছে জাতীয় মহিলা কমিশন। ঘটনার নিন্দা করা হয়েছে মহিলা কমিশনের তরফেও। উত্তরপ্রদেশ পুলিশের ডিজিকে এবিষয়ে যত দ্রুত সম্ভব বক্তব্য পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-মুকুল নাকি চাণক্যেরও গুরু! বলেন কী মধ্যপ্রদেশের কৈলাস?

 

Previous articleযোগীর রাজ্যে এবার ধর্ষিতা শিশুর মৃত্যু! অবরোধ-বিক্ষোভে ব্যাপক উত্তেজনা
Next articleশীতে বাড়বে করোনার প্রকোপ, আশঙ্কার কথা শোনাল হু