রাজ্য সরকারের কাছে মনীশ খুনে তদন্ত রিপোর্ট চাইলো হাইকোর্ট

টিটাগড়-ব্যারাকপুরের দাপুটে বিজেপি নেতা মণীশ শুক্লা খুনে উত্তাল রাজ্য রাজনীতি। শাসক-বিরোধী অভিযোগ-পাল্টা অভিযোগে বিতর্ক তুঙ্গে। রাজ্য সরকারের নির্দেশে খুনের তদন্ত করছে CID। অন্যদিকে, প্রকৃত সত্যের সন্ধানে CBI তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে বিজেপির পক্ষে মামলা করেছেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। আর সেই মামলার শুনানিতে আজ, মঙ্গলবার রাজ্য সরকারের কাছে বিস্তারিত রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট।

মনীশ শুক্লা খুনে CBI তদন্ত নিয়ে হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি ছিল। দুই পক্ষের সওয়াল-জবাবের পর উচ্চ আদালত তার পর্যবেক্ষণ-এ বলেছে, এই খুনে এখনও পর্যন্ত কীভাবে তদন্ত এগোচ্ছে এবং এখনও পর্যন্ত কী তদন্তে যা যা উঠে এসেছে, হ তার বিস্তারিত রিপোর্ট আকারে জমা দিতে হবে। আগামী শুক্রবার ফের এই মামলার শুনানির দিন ধার্য হয়েছে। আর তার আগেই এই রিপোর্ট জমা দিতে হবে রাজ্য সরকারকে। সুতরাং, হাতে সময় মাত্র দু’দিন।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর, রবিবার রাত ৮টা নাগাদ টিটাগড় থানার পাশেই বিজেপি পার্টি অফিসের সামনে মণীশ শুক্লাকে এলোপাথারি গুলি করে খুন করে দুষ্কৃতীরা। কলকাতার এক বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে ওই রাতেই তাঁর মৃত্যু হয়। এরপর থেকেই উত্তাল হয়ে ওঠে ব্যারাকপুর অঞ্চল।

ঘটনার গুরুত্ব বুঝে নবান্ন তড়িঘড়ি CID তদন্তের নির্দেশ দেয়। কিন্তু CID তদন্তের উপর অনাস্থা দেখিয়ে মণীশ খুনে শুরু থেকেই CBI তদন্তের দাবি তোলে বিজেপি। এই দাবি নিয়ে রাজ্যপালেও দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেতারা। একইসঙ্গে বিজেপি নেত্রী ও পেশায় আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল হাইকোর্টে মনীশ শুক্লা খুনে CBI তদন্তের আর্জি জানান। এদিন সেই মামলার শুনানিতে হাইকোর্ট রাজ্যের কাছে তদন্তের গতিপ্রকৃতি জানতে চেয়ে রিপোর্ট তলব করে।

আরও পড়ুন- লকেট, অগ্নিমিত্রা, অনুপম, এবার কোভিডে আক্রান্ত জয় হাসপাতালে