বাবার দায়িত্ব নিতে নারাজ, সুপ্রিম কোর্টের ভর্ত্‍সনার মুখে দুই ভাই

বাবার দায়িত্ব নিতে নারাজ দুই ছেলে। দিল্লির বাসিন্দা দুই ছেলে বৃদ্ধ বাবাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় বলে অভিযোগ। শুধু তাই নয়, বাবাকে দেখার জন্য তাঁরা রাজি নয় বলে জানিয়েছেন। এরপরই আদালতের দ্বারস্থ হয়েছিলেন বৃদ্ধ। গোটা ঘটনায় দুই ভাইকে তীব্র ভর্ত্‍সনা করল সুপ্রিম কোর্ট।

দিল্লির করলবাগের পৈতৃক বাড়িতেই থাকতেন ওই বৃদ্ধ। বহুজাতিক সংস্থায় চাকরি করেন তাঁর দুই ছেলে। মোটা টাকা বেতন পান তাঁরা। আবার করলবাবাগের বাড়িতে ভাড়াটিয়া রয়েছে। সব মিলিয়ে সুখে স্বাচ্ছন্দে দিন কাটে। কিন্তু সেই বাড়িতেই থাকতে দিতে চান না বাবাকে। এই অবস্থায় গত বছর ট্রাইব্যুনাল কোর্টের দ্বারস্থ হন ওই বৃদ্ধ। সেই সময় বাবার দেখভালের দুই ছেলেকে মাসিক ৭ হাজার টাকা দেওয়ার নির্দেশ দেয় কোর্ট।

কিন্তু আদালতের রায়ে ‘স্বস্তি’ পাননি ছেলেরা। রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন তাঁরা। ট্রাইব্যুনালের রায়ে স্থগিতাদেশ দেয় হাই কোর্ট। শেষমেষ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন বৃদ্ধ বাবা। সংবাদ সংস্থা সূত্রে খবর, সেই মামলার শুনানিতে দুই ছেলেকে তীব্র ভর্ত্‍সনা করে শীর্ষ আদালত।

শুনানি চলাকালীন বিচারপতি বলেন, ” বাবার জন্য এই সম্পত্তি আপনারা পেয়েছেন। তাই তাঁকে বঞ্চিত করা যাবে না। ভুলে যাবেন না আজ আপনারা যা হয়েছে তা শুধুমাত্র আপনাদের বাবার জন্য।” পৈতৃক বাড়ির ভাড়ার টাকার ভাগও বাবাকে দিতে নারাজ ছেলেরা। আদালতের প্রশ্ন ” ভাগের ন্যূনতম টাকা না দিয়ে কীভাবে থাকতে পারেন?” কেন বাবার সঙ্গে এই আচরণ দুই ছেলের কাছে তার জবাব তলব করেছে শীর্ষ আদালত। এক সপ্তাহের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন:দিল্লি গিয়েও দেখা মিলল না নাড্ডার, বিপ্লবের প্রশংসা করেই ফিরলেন সুদীপ

 

Previous articleগজের পিঠে যোগাসন রামদেবের, উল্টে পড়লেন যোগগুরু, ভাইরাল ভিডিও
Next articleআসল মালিক কে? খোঁজার দায়িত্ব মোষেদের উপরেই চাপাল পুলিশ