মাঝপথে বিকল কম্পিউটার, ‘কেবিসি’ শোতে রীতিমতো অপ্রস্তুতে অমিতাভ

দীর্ঘ বছর ধরে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র হট সিটে বসে রয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। তবে এমন ঘটনার সাক্ষী বোধহয় কখনও হতে হয়নি তাকে। সো চলাকালীন অবাধ্য কম্পিউটারের কারণে প্রতিযোগীর সামনে রীতিমতো বিড়ম্বনায় পড়তে হলো ‘বিগ-বি’কে। ‘২০০০ টাকার জন্য আপনার প্রশ্ন হল…’ এই একটি কথাই পরপর তিনবার আওড়ে গেলেন অমিতাভ। তবে তাঁর কথাকে পাত্তাই দিল না ‘কম্পিউটার জি’। এই ঘটনায় যারপরনাই বিরক্ত হয়ে শেষে কিছু না বলে হটসিটে বেশকিছুক্ষণ চুপচাপ বসেই রইলেন অমিতাভ বচ্চন।

করোনা পরিস্থিতির মাঝেই সম্প্রতি শুরু হয়েছে ‘কৌন বনেগা ক্রোড়পতি সিজন১২’। অন্যান্যবারের মতই এই অনুষ্ঠানের সঞ্চালনায় রয়েছেন অমিতাভ বচ্চন। সম্প্রতি এই অনুষ্ঠানের একটি এপিসোডে রীতিমতো অপ্রস্তুত পরিস্থিতির মধ্যে পড়তে হলো বাচ্চনকে। হাসি মজার ছলে একের পর এক প্রশ্ন করার পর ২০০০ টাকার প্রশ্ন এসে হোঁচট খেতে হল অমিতাভকে। অনুষ্ঠানে কম্পিউটারকে ‘কম্পিউটার জি’ বলে সম্বোধন করেন অমিতাভ বচ্চন। এপিসোড চলাকালীন একটি সময়ে কম্পিউটারকে পরের প্রশ্ন যেতে বলা হলে পুরোপুরি কাজ করে দেওয়া বন্ধ করে দেয় কম্পিউটার। এদিকে অমিতাভ বচ্চন তখনও প্রতিযোগীকে বলে চলেছেন, ‘এবার ২০০০ টাকার জন্য আপনার কাছে রইল প্রশ্ন’। একবার নয় পরপর তিনবার একই কথা বলে গেলেন বিগ বি। অথচ স্ক্রিনে তখনও প্রশ্নের কোনও নাম গন্ধ নেই। শেষমেষ হতাশ হয়ে অমিতাভ বলেন ‘কম্পিউটার জি’ আটকে গিয়েছেন। এরপর বেশ কয়েক সেকেন্ড চুপচাপ বসে থাকার পর ফের চালু হয় কম্পিউটার, শুরু হয় খেলা।

প্রসঙ্গত, সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠেছেন অমিতাভ বচ্চন। এরপর কৌন বনেগা ক্রোড়পতি সিজন১২ তে সঞ্চালকের ভূমিকায় অংশ নিয়েছেন তিনি। তবে এই অনুষ্ঠান পরিচালনায় যথেষ্ট সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন অমিতাভ বচ্চনের স্টাইলিস্ট প্রিয়া পাটিল। তিনি বলেন, অনুষ্ঠানের এই সিজনে স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়কে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। সেটের পাশাপাশি আশপাশের সমস্ত কাপড় ও জিনিসপত্র স্যানিটাইজার করা হচ্ছে। অনুষ্ঠান পরিচালনার নেপথ্যে যে সমস্ত ক্র মেম্বাররা রয়েছেন তারা প্রত্যেকেই পিপিই কিট পরে অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। অমিতাভ বচ্চনের হাতে যে সমস্ত সামগ্রী দেওয়া হচ্ছে অত্যন্ত সাবধানতা অবলম্বন করে তা স্যানিটাইজার করা হচ্ছে। করোনা বিধি অক্ষরে অক্ষরে পালন করা হচ্ছে ‘কেবিসি’র সেটে।

Previous articleবাঙালি যুবকের অদম্য জেদ, অস্ট্রেলিয়ায় চালু বাংলা ভাষার ওয়েবাসাইট
Next articleদর্শকবিহীন পুজোর বৈপ্লবিক সিদ্ধান্তকে স্বাগত জানাতে সন্তোষ মিত্র স্কোয়ারে চিকিৎসক কুণাল সরকার