‘আমি মুসলিম মেয়ে, সুখে আছি হিন্দুকে বিয়ে করে’, তনিষ্ক বিতর্কে জল ঢাললেন জারা

মুসলিম পরিবারে এক হিন্দু মেয়ের বিয়েকে কেন্দ্র করে তানিষ্কের বিজ্ঞাপন রীতিমতো বিতর্ক তৈরি করেছে গোটা দেশে। অলংকার প্রস্তুতকারী সংস্থা তানিষ্ককে বয়কটের ডাক দিয়ে সরব হয়ে উঠেছেন বহু মানুষ। বিজ্ঞাপনটির পক্ষে ও বিপক্ষে রীতিমতো কোন্দল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। উঠছে ‘লাভ জিহাদ’-এর তত্ত্ব। এহেন পরিস্থিতির মাঝেই এবার সেই বিতর্কে জল ঢাললেন জারা রাজ পডোয়াল। সম্প্রতি ‘লাভ জিহাদ’ শব্দটিকে পুরোপুরি খন্ডন করে তিনি জানিয়ে দিলেন, আমি মুসলিম মেয়ে হিন্দু পরিবারে বিয়ে করে সুখেই আছি।

তানিষ্কের বিজ্ঞাপনকে কেন্দ্র করে টুইটারে যখন সমালোচনার ঝড় উঠেছে ঠিক সেই সময়ই একটি টুইট করেন জারা। নিজের বিয়ের ছবি শেয়ার করে টুইটারে তিনি লেখেন, ‘এই পোস্ট তনিস্কের জন্য। এবং তাঁদের জন্য যারা এই বিজ্ঞাপন বয়কটের ডাক দিয়েছেন। অনেকেই প্রশ্ন তুলেছিলেন বিজ্ঞাপনটিতে কেন মেয়েটিকে মুসলিম পরিবারের মেয়ে দেখানো হল না? তাঁকে হিন্দু পরিবারের বউ দেখানো হয়নি কেন? আমি মুসলিম পরিবারের মেয়ে জারা ফারিকি। ২০১৬ সালে আমি বিয়ে করেছি হিন্দু ছেলে নিখিল পডোয়ালকে। এবং সুখে আছি। এবার কি বলবেন আপনারা?’ সাম্প্রতিক বিতর্কের মাঝে এই টুইট রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রচুর মানুষ রিটুইট করেছেন এই টুইট।

আরও পড়ুন: ধর্ষণের পর সিঁদুর পরিয়ে বিয়ে, মা-ছেলে কারাগারে

প্রসঙ্গত, তনিষ্ককের একটি বিজ্ঞাপন রীতিমতো বিতর্ক তৈরি করেছিল গোটা দেশ। যেখানে দেখানো হয় মুসলিম পরিবারে বিয়ে হয়েছে একটি হিন্দু মেয়ের। রীতি না থাকা সত্ত্বেও সেই হিন্দু মেয়ের জন্য স্বাদের আয়োজন করেন তার শাশুড়ি ও পরিবারের লোক। এরপরই শুরু হয় বিতর্ক। প্রশ্ন ওঠে কেন হিন্দু মেয়ের মুসলিম ঘরে বিয়ে হবে? কেনই বা বিয়েটাকে অন্য ভাবে দেখানো হল না। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে যে তনিষ্ককে বয়কটের ডাক দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। ওঠে ‘লাভ জিহাদ’-এর তত্ত্ব। রীতিমতো চাপের মুখে পড়ে বিজ্ঞাপনটি তুলে নিতে বাধ্য হয় অলংকার প্রস্তুতকারী সংস্থা তনিষ্ক। এবার সেই বিতর্কে জল ঢালললে মুসলিম হয়ে হিন্দু পরিবারে বিয়ে করা যুবতী জারা।

Previous articleধর্ষণের পর সিঁদুর পরিয়ে বিয়ে, মা-ছেলে কারাগারে
Next articleক্রিকেটের মূলস্রোতে ফেরার জন্য মুখিয়ে আছেন শ্রীসন্থ