দলের উল্লেখ না রেখে শুভেন্দুর কর্মসূচি

প্রায় শুরু দুর্গোৎসব। শনিবার প্রথমা। আর সেদিনই পূর্ব মেদিনীপুরে নন্দীগ্রামের শহিদদের পরিবার ও আন্দোলনে আহতদের হাতে নতুন বস্ত্র তুলে দিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। এ পর্যন্ত সব ঠিকই ছিল, কিন্তু এই অনুষ্ঠানে কোথাও তৃণমূল কংগ্রেসের কোনও উল্লেখ নেই। ব্যানারেও একা শুভেন্দু অধিকারী ছবিই দেখা গেল।

বরাবরই সমাজসেবামূলক কাজে যুক্ত থাকেন তিনি। লকডাউনের সময় বিভিন্ন জায়গায় ত্রাণ বিলি-সহ অন্যান্য কাজে দেখা গিয়েছে শুভেন্দুকে। আমফানেও আটকে থাকেনি গরিব মানুষের পাশে দাঁড়ানোর তাঁর কর্মসূচি। তবে সবক্ষেত্রেই তৃণমূলের ব্যানারে নয়, ব্যক্তি উদ্যোগে বা কোন সমাজ সেবামূলক সংগঠনের মাধ্যমে এই কাজগুলি করছেন শুভেন্দু। এদিন সকাল সাড়ে দশটায় কৃষক বাজারে উপহার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে নন্দীগ্রামের শহিদদের পরিবারকে সম্মান জ্ঞাপন করেন শুভেন্দু। তাদের হাতে তুলে দেন দুর্গাপুজোর উপহার। বাদ পড়েনি আহতরাও। সেখানেও শাসকদলের কোনও উল্লেখ নেই। মঞ্চের পিছনে যে ব্যানারটা রয়েছে, সেখানেও শাসকদল বা তার কোনো কমিটির নাম নেই। নেই শুভেন্দু অধিকারী ছাড়া আর কারও ছবি।

বিভিন্ন সময় নন্দীগ্রামে আন্দোলনের শহিদ, তাঁদের পরিবার, এই আন্দোলনে যুক্ত সবার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন শুভেন্দু অধিকারী। বারবার মনে করিয়ে দিয়েছেন রাজ্যে রাজনৈতিক পালাবদলে নন্দীগ্রাম আন্দোলনের ভূমিকার কথা। পুজোর উৎসবেও তিনি যে তাঁর একসময়ের সহযোদ্ধাদের ভোলেননি, এদিন উপহার তুলে দিয়ে সেটাই বোঝালেন শুভেন্দু। তবে, সেখানে শাসকদলের কোনও উল্লেখ না থাকায় জল্পনা রাজনৈতিক মহলে।

আরও পড়ুন- কাপুর পরিবারে ফের বসছে বিয়ের আসর, পাত্র করিশ্মা-করিনা কাপুরের ভাই আদর

Previous articleকাপুর পরিবারে ফের বসছে বিয়ের আসর, পাত্র করিশ্মা-করিনা কাপুরের ভাই আদর
Next articleবলবিন্দরের স্ত্রীকে পুজো উপহার মমতার! কী দিলেন মুখ্যমন্ত্রী?