সোশ্যাল মিডিয়ায় মিমির ছবিতে ‘জল সমস্যা’ নিয়ে ট্রোল

ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। 5 অক্টোবর নিজের অফিশিয়াল ফেসবুক পেজে সাদা ঢাকাই শাড়ি পরে একটি ছবি পোস্ট করেন মিমি। ছবির ক্যাপশনে লেখা রবীন্দ্রনাথের গানের দু কলি। ছবিতে লাইক হয় 1 লাখ 9 হাজারের বেশি। কমেন্ট ঊনিশশো আর 242 টি শেয়ার হয় ছবি দুটি। বেশিরভাগই মিমির ওই রূপে মুগ্ধ। এখানে তাঁর প্রথম টেলি সিরিয়াল ‘গানের ওপারে’ পুপের মতো দেখাচ্ছে মিমিকে। রবীন্দ্রনাথের গানে ক্যাপশন লেখায় সেই চর্চায় আরও হাওয়া যুগিয়েছে। কিন্তু সেখানেও ছন্দপতন। অভিনেত্রী মিমি চক্রবর্তীর কাছে জলের সমস্যার সমাধান চেয়ে কমেন্ট করলেন একজন। মণিদীপা বায়েনের প্রোফাইল থেকে প্রশ্ন তোলা হয়েছে যাদবপুরের সাংসদের কাছে। বলা হয়, 98 নম্বর ওয়ার্ডের জলের সমস্যার সমাধান করুন আগে। এই মন্তব্যের সঙ্গেই জুটে যায় আরো ট্রোল। কেউ বলেন, এইসব সমাধান সমস্যার সমাধান করলে ফটোশুট হবে কী করে? কেউ আবার মিমির পুরনো সম্পর্ক নিয়ে কটাক্ষ করেন। তবে এই মণিদীপা বায়েন কিন্তু এখন যাদবপুরের বাসিন্দা নন। তাঁর ফেসবুক প্রোফাইল অনুযায়ী, তিনি এখন থাকেন মেদিনীপুরে। আগে থাকতেই যাদবপুরে। শুধু তাই নয়, যে ভাষায় তিনি নিজের ওয়ালে “যাদবপুরের জল সমস্যা” নিয়ে পোস্ট করেছেন তা আর যাই হোক, শালীন বা ভদ্র কখনই বলা যায় না।

এই ট্রোল নিয়ে যদিও মিমির কোনো উত্তর দেখা যায়নি পোস্টে। তবে নিজের সংসদীয় এলাকায় যথেষ্ট কাজ করেন মিমি চক্রবর্তী। লকডাউনে বা আমফানের পর তাঁকে বারবার ত্রাণ বিলি করতে দেখা গিয়েছে। এমনকী এলাকায় আগুন লাগলে, নিজে সেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন তিনি। মিমির মতে, তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর অনুপ্রেরণা। তিনি যেমন সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেন, সেরকম করতে চান যাদবপুরে তৃণমূল সাংসদও।

পাশাপাশি, মনে রাখা দরকার মিমি একজন অভিনেত্রী। সুতরাং অভিনয় বা তার আনুষাঙ্গিক বিষয়টিও তাঁর কাজের মধ্যেই পড়ে। সুতরাং সেটা নিয়ে তাঁকে ট্রোল করা অর্থহীন। আর ফেসবুকে ছবি পোস্ট না করলেই যদি কাজ করা হয়, তাহলে অনেক নেতা-নেত্রীর ছবি ফেসবুকে দেখা যায় না কিন্তু সেসব এলাকার বাসিন্দাদের কাজ নিয়ে প্রচুর অভিযোগ আছে স্থানীয় বাসিন্দাদের। তবে সোশ্যাল মিডিয়ায় সেলেবদের ছবিতে বিতর্কিত কমেন্ট করে অনেকেই সংবাদের শিরোনামে আসতে চান। ইদানিং সেই প্রবণতার যথেষ্ট।

আরও পড়ুন- সাত দিনেই মামলার রায়, ধর্ষকের যাবজ্জীবন

Previous articleপুজোয় যাদবপুরে বামেদের বুকস্টল উদ্বোধনে বিমান-সুজন
Next articleভোট বালাই, গোর্খাল্যান্ডের দাবি থেকে পিছু হঠল বিজেপি