মুখ্যমন্ত্রীর প্রতি আস্থা রেখে বিজেপি-সঙ্গ ত্যাগ করায় গুরুংকে স্বাগত তৃণমূলের

কলকাতার বুকে হঠাৎ উদয় হয়ে এনডিএ তথা বিজেপি ছাড়ার অঙ্গীকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের প্রতি আস্থা রাখার জন্য বিমল গুরুংকে স্বাগত ও অভিনন্দন জানালো রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

প্রায় ৩ বছর ফেরার থাকার পর বুধবার সপার্ষদ কলকাতায় এসে নরেন্দ্র মোদি ও অমিত শাহের প্রতি অনাস্থা দেখান গোর্খা জনমুক্তি মোর্চার শীর্ষনেতা। একইসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন ও নেতৃত্বের প্রশংসা করেন তিনি। যদিও গুরুং সাংবাদিকের জানিয়েছেন, তৃণমূলের কারও সঙ্গে তাঁর কোনও কথা হয়নি। ফলে তৃণমূলের দ্বারা হয়ে প্রভাবিত নয়, স্ব-ইচ্ছায় তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরতে চান তিনি। একুশের নির্বাচনে তৃণমূলের সঙ্গে জোট গড়েই পাহাড়ে নেতৃত্ব দিতে চান। এবং তৃতীয়বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হবে বলেই দাবি করেন গুরুং।

আর গুরুং-এর এই ইচ্ছাকে স্বাগত জানাল তৃণমূল। দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট জানিয়ে দেওয়া হল, বিমল গুরুংয়ের শান্তিবার্তাকে স্বাগত। টুইটে লেখা হয়েছে, ”শান্তির পক্ষে বিমল গুরুংয়ের দায়বদ্ধতা ও এনডিএ ছাড়ার সিদ্ধান্তকে স্বাগত। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আস্থা রেখেছেন উনি। সস্তার রাজনীতির জন্য গোর্খাল্যান্ডকে ব্যবহার করছে বিজেপি। তাদের প্রতারণার মুখোশও খুলে গিয়েছে।”

শান্তির বার্তাও দিয়েছেন তৃণমূলও। টুইটে আরও লেখা হয়েছে , “পাহাড়ে সব পক্ষ, রাজনৈতিক দল, জিটিএ ও নাগরিক সমাজ একত্রে আসবে বলে আমরা আত্মবিশ্বাসী। মাতৃভূমির উন্নতি ও শান্তির জন্য সকলে হাতে হাত মিলিয়ে কাজ করা হবে।”

আরও পড়ুন- বেন্নুর বুকে নেমে নমুনা সংগ্রহ করল ‘ওসিরিক্স রেক্স’

Previous articleবেন্নুর বুকে নেমে নমুনা সংগ্রহ করল ‘ওসিরিক্স রেক্স’
Next articleলজ্জার হার নাইটদের! প্লে অফের আরও কাছে আরসিবি