লন্ডন থেকে কলকাতায় নামা যুবক পজিটিভ, পাঠানো হলো হাসপাতালে

লন্ডন থেকে কলকাতায় নামা এক যুবকের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেল। ৩০ বছরের ওই যুবককে রাজারহাটের সরকারি কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনায় উদ্বেগে প্রশাসন৷

রাজ্য সরকার নিয়ম করেছে,লন্ডন থেকে কোভিড নেগেটিভ শংসাপত্র পেতে যেহেতু সমস্যা হচ্ছে, তাই যাঁরা ওই শংসাপত্র আনতে পারবেন না, কলকাতায় নামার পরে তাঁদের পুরনো ডোমেস্টিক টার্মিনালে নিয়ে গিয়ে লালারসের নমুনা নেওয়া হবে। করোনা পরীক্ষার রিপোর্ট আসা পর্যন্ত তাঁদের সেখানেই থাকতে হবে। রিপোর্ট নেগেটিভ এলে তাঁদের সরাসরি বাড়ি গিয়ে ১৪ দিন হোম-আইসোলেশনে গৃহ-পর্যবেক্ষণে থাকতে হবে। আর রিপোর্ট পজিটিভ এলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হবে।

জানা গিয়েছে, করোনা- নেগেটিভ শংসাপত্র ছাড়াই লন্ডন থেকে কলকাতায় আসেন ওই যুবক৷ কলকাতায় তাঁর লালারস পরীক্ষা হয়৷ রবিবার সকালে পজিটিভ-রিপোর্ট আসে৷ শনিবার রাতে আসা ৯০ জন যাত্রীর মধ্যে ১৪ জনের কাছে ওই শংসাপত্র ছিল না। ১৪ জনের মধ্যে দু’মাসের একটি শিশুও ছিল। তাকে বাদ দিয়ে বাকি ১৩ জনের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রিপোর্ট এলে দেখা যায়, ৩০ বছরের ওই যুবকের দেহে সংক্রমণ রয়েছে। কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য বলেন, ‘‘ওই যুবক একাই এসেছিলেন। তাঁকে রাজারহাটে সরকারি কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি জানানো হয়েছে বিমান সংস্থাকেও। কারণ ওই যুবক যে আসনে এসেছেন, তার আশপাশে কেউ বসে থাকলে তাকেও সতর্ক করা উচিত।’’ ওদিকে,এয়ার ইন্ডিয়া জানিয়েছে, লন্ডন থেকে বিমান নামার পরে যাত্রীরা নেমে গেলে বিমান জীবাণুমুক্ত করা হয়। ফলে কলকাতা থেকে যাওয়ার যাত্রীদের সংক্রমণের আশঙ্কা থাকে না। তবে আসার সময়ে ওই যুবকের আশপাশে কারা বসেছিলেন, তাদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে।

আরও পড়ুন-ভয়ডর উপেক্ষা করেই পর্যটক হাজির দার্জিলিঙে

Previous articleভয়ডর উপেক্ষা করেই পর্যটক হাজির দার্জিলিঙে
Next articleধারাল অস্ত্র দিয়ে কোপানো হল তৃণমূল নেতাকে, অভিযোগের আঙুল বিজেপির বিরুদ্ধে