একের পর এক সন্ত্রাসবাদী হামলার জেরে ফ্রান্সে ‘গো ব্যাক ইসলাম’ স্লোগান

একের পর এক সন্ত্রাসবাদী হামলার জেরি ফ্রান্সে ‘গো ব্যাক ইসলাম’ স্লোগান উঠল। বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত রয়েছে ফ্রান্স। নিস শহরে গির্জায় ঢুকে এক মহিলার মুণ্ডচ্ছেদ করে ও দু’জনকে কুপিয়ে খুনের ভিডিও ভাইরাল হয়েছে স্যোশাল মিডিয়ায়। মুসলিম ধর্মের পথ প্রদর্শক নবি হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র প্রকাশের কারণে স্কুল শিক্ষকের শিরচ্ছেদের পর গির্জায় সন্ত্রাসী হামলা। সব মিলিয়ে অগ্নিগর্ভ ফ্রান্স।

ফ্রান্সের রাষ্ট্রপতি ম্যাক্রন এই ঘটনাকে ‘ইসলামিক সন্ত্রাসী আক্রমণ’ বলে ব্যাখ্যা করেছেন। তিনি আরও জানিয়েছেন, সেনা সংখ্যা আরও বৃদ্ধি করা হচ্ছে। ৩ হাজার থেকে এই সংখ্যা বাড়িয়ে ৭ হাজার করা হবে। এই হামলার পর ফ্রান্সের নিস শহরের মেয়র ক্রিস্টিয়ান এস্ত্রোসি টুইটে, অভিযুক্ত পুলিশ হেফাজতে রয়েছে। গির্জায় হামলায় মৃত ব্যক্তিদের উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপনে বৃহস্পতিবার চার্চের কাছে একটি সমাবেশের আয়োজন করা হয়। সেখানে আইসিসি-এর বিরুদ্ধে শ্লোগান তুলে ফ্রান্সের জাতীয় সঙ্গীত পরিবশন করে। সেখানে দাঁড়িয়েই তারা শ্লোগান তোলে ‘ইসলাম ফিরে যাও’। সেই ঘটনার ভিডিও ভাইরাল হয় স্যোশাল মিডিয়ায়।

এই শ্রদ্ধাজ্ঞাপন সমাবেশে নিসের অধিবাসীরা মৌলবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন থাকে। সেইসঙ্গে তাঁরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

আরও পড়ুন- লক্ষ্মী ভাঁড় ভেঙে দুঃস্থ কোভিড আক্রান্তদের সাহায্য করলো সিমলা বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব

Previous articleলক্ষ্মী ভাঁড় ভেঙে দুঃস্থ কোভিড আক্রান্তদের সাহায্য করলো সিমলা বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব
Next articleঅক্টোবর শেষ, এখনই জাঁকিয়ে শীত নয় বঙ্গে, জানালো হাওয়া অফিস