স্রেফ একটি রক্তপরীক্ষাই বলে দেবে আপনার মৃত্যু তারিখ!

রক্তপরীক্ষাই বলে দেবে আপনার মৃত্যু তারিখ! হ্যাঁ ঠিকই পড়ছেন। এটা কোনো জ্যোতিষবিদ্যা নয়। স্রেফ একটা রক্তপরীক্ষা। আপনার যদি সাহস থাকে তাহলে এমন সত্যের মুখোমুখি হতেই পারেন। তেমন কিছুই না, আর পাঁচটা ক্ষেত্রে যে ভাবে রক্তপরীক্ষা করান, সে ভাবেই একটা ব্লাড টেস্ট করে নিতে হবে।

এই বিশেষ ব্লাড টেস্টের আবিষ্কর্তাদের দাবি, রক্তপরীক্ষার রিপোর্টই বলে দেবে আগামী একদশকের মধ্যে রোগভোগে আপনি মারা যাবেন কি না। মৃত্যুর এই ভবিষ্যদ্বাণী মেলার চান্স ৮৩ শতাংশ ক্ষেত্রেই নির্ভুল। গবেষণার বিশদ সম্প্রতি প্রকাশিত হয়েছে জার্নাল অফ নেচার কমিউনিকেশনসে। ১৮ থেকে ১০৯ বছর বয়সি মোট ৪৪,১৬৮ জনের উপর এই পরীক্ষা করার পরই এমন চমকে দেওয়ার মতো ফল পেয়েছেন গবেষকরা। মেটাবোলাইট বা বিপাকের প্রোফাইল বিশ্লেষণ করেই মৃত্যুর এই ভবিষ্যদ্বাণী করা হচ্ছে। ইমিউনিটি, গ্লুকোজ কন্ট্রোল, কতটা ফ্যাট বা চর্বি জমছে এমন ১৪টি ফ্যাক্টর বিশ্লেষণ করে তবেই রিপোর্ট তৈরি হচ্ছে।

তাঁরা জানাচ্ছেন, একবার পরীক্ষায় বলে দেওয়া যায় আগামী ২ থেকে ১৬ বছরের মধ্যে মৃত্যুর ঝুঁকি রয়েছে কি না। অতএব, অযথা ভয় না-পেয়ে, সুস্থ থাকতে, সুস্থ রাখতে এই রক্তপরীক্ষা করালে মন্দ কী!

আরও পড়ুন- যেমন কথা তেমন কাজ! ভাইরাল “চা কাকু”র সঙ্গে দেখা করলেন মিমি

Previous articleযেমন কথা তেমন কাজ! ভাইরাল “চা কাকু”র সঙ্গে দেখা করলেন মিমি
Next articleভোকাল টনিক দিতে শোভন-বৈশাখীকে হোটেলে ডাক অমিত শাহর! জোর জল্পনা