লাল-হলুদের আইএসএল অভিষেক অভিনেত্রী কাবেরী বসুর নাতনির তৈরি জার্সিতে

লাল-হলুদ সমর্থকদের আবেগের প্রতীক মশালের সঙ্গে বাঙালির গর্বের রয়‌্যাল বেঙ্গল টাইগার ও ইলিশ মাছের প্রতিচ্ছবি দেখা গেল এসসি ইস্টবেঙ্গলের নতুন জার্সিতে।সোশ্যাল মিডিয়ায় সরকারি ভাবে জার্সি প্রকাশ করেছে এসসি ইস্টবেঙ্গল। ঐতিহ্যের লাল-হলুদ রঙের সঙ্গে মশালের শিখার নকশায় সাজানো হয়েছে মূল জার্সি।


অ্যাওয়ে ম্যাচের নীল-সাদা জার্সির একাংশে রয়েছে ইলিশ মাছের আদলে নকশা। তৃতীয় অর্থাৎ, নিরপেক্ষ জার্সিতে কালো রঙের উপরে রয়েছে বাঘের শরীরের হলুদ ডোরাকাটা দাগের নকশা।


এসসি ইস্টবেঙ্গলের কোচ লিভারপুল কিংবদন্তি ফাওলার বলেছেন, ‘‘অসাধারণ জার্সি। ঐতিহ্যের উজ্জ্বল লাল-হলুদ রঙের সঙ্গে মশালের শিখা। যা শক্তি ও আগুনে মানসিকতার প্রতীক। আমাদের বাইরের ম্যাচ ও তৃতীয় জার্সিতেও ঐতিহ্যের উপাদান রয়েছে।’’
ইস্টবেঙ্গলের আইএসএল অভিষেক হবে মেঘনার ডিজাইনের তিন জার্সিতে।
এই ভাবনার মালকিন অভিনেত্রী কাবেরী বসুর নাতনি মেঘনা নিজেও ইস্টবেঙ্গল সমর্থক। তাঁর মন্তব্য, ‘আমার পরিবারে ইস্টবেঙ্গল, মোহনবাগান দুই টিমেরই সমর্থক আছে। তবে মা ইস্টবেঙ্গলের বলে, আমিও তাই। মায়ের হাতে ইলিশ খাওয়া মানেই মনে লাল হলুদ রং।’
২০ নভেম্বর থেকে আইএসএল শুরু হচ্ছে। আট দিন পর টুর্নামেন্টে নামছে এসসি ইস্টবেঙ্গল। ২৭ নভেম্বর এটিকে মোহনবাগানের বিরুদ্ধে মোকাবিলায় নামবে লাল-হলুদ।
তিনটি জার্সিতেই রয়েছে তিন ঐতিহ্যবাহী অভিনব ভাবনা। খুশি সমর্থকরা, যদিও তিনটির মধ্যে দুটিতে লাল হলুদের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন করেছেন অনেকে।

Previous articleহেমন্তেই শীতের আমেজ, ফের নামল তাপমাত্রার পারদ
Next articleফের শহরের পানশালাগুলিতে বন্ধ হতে চলেছে গানবাজনা, বিপাকে শিল্পীরা