অর্ণবকে যারা বাঁচানোর চেষ্টা করেছে তাদেরকেও ছাড়া হবে না, হুমকি শিবসেনার

বিজেপি লম্ফঝম্প শুরু করতেই পাল্টা আসরে নেমেছে মহারাষ্ট্রে শাসক জোটের প্রধান শরিক শিবসেনা। কংগ্রেসের পাশে দাঁড়িয়ে বিজেপিকে আক্রমণ করেছে শিবসেনা। মহারাষ্ট্র সরকারের মন্ত্রী এবং শিবসেনার মুখপাত্র অনিল পরব বলেন, সাংবাদিকের গ্রেফতার হওয়া কখনই সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ হতে পারে না। তিনি প্রশ্ন তোলেন, “অর্ণব গোস্বামী কি বিজেপি কর্মী ছিলেন!‌ বিজেপি এমন আচরণ করছে যেন অর্ণব গোস্বামী তাদের দলের কার্যকর্তা ছিলেন এবং মিথ্যে অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এরপরই শিবসেনা মন্ত্রী দাবি করেন, “তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার স্বার্থেই গ্রেফতার হয়েছেন রিপাবলিক টিভির চিফ এডিটর। অন্বয় নায়েকের স্ত্রী আদালতের দ্বারস্থ হয়েছিলেন এবং আদালতই পুলিশকে এই তদন্ত করার নির্দেশ দিয়েছে। একজন মারাঠি মহিলা তাঁর স্বামীকে হারিয়েছেন। বিজেপি সেই লোকটাকে বাঁচানোর চেষ্টা করছে যাঁর বিরুদ্ধে তাঁর স্বামীকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগ উঠেছে।”

আরও পড়ুন- রাজ্যে এলেন অমিত শাহ, স্বাগত জানাতে বিমানবন্দরে দিলীপ-মুকুল-কৈলাস

শিবসেনার পক্ষ থেকে আরও হুঁশিয়ারি দিয়ে বলা হয়, শুধু অর্ণব নয়, যেসব পুলিশ আধিকারিকরা এই ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিলেন, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে বুধবার সকালে মুম্বই পুলিশ গ্রেফতার করে সাংবাদিক অর্ণব গোস্বামীকে। ২০১৮ সালে এক ইন্টিরিয়র ডিজাইনার ও তাঁর মায়ের আত্মহত্যার মামলায় অর্ণবের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচন দেওয়ার অভিযোগ আনেন মৃতর মেয়ে। সেই মামলা সূত্রেই এই গ্রেফতারি।

প্রসঙ্গত, ২০১৮ সালে আত্মঘাতী হন ইন্টিরিয়র ডিজাইনার অনভয় নায়েক ও তাঁর মা কুমুদ নায়েক। মৃত্যুর আগে অনভয় অভিযোগ করেন, রিপাবলিক টিভি চ্যানেল সংস্থার ইন্টিরিয়র ডিজাইনিং এর কাজ করার জন্য চুক্তি অনুযায়ী তাঁর যে টাকা প্রাপ্য তা তাঁকে দেননি অর্ণব গোস্বামী। এরপর এই আত্মহত্যা নিয়ে আলিবাগ থানায় অর্ণবের বিরুদ্ধে অভিযোগ জানায় আত্মঘাতী মা- ছেলের পরিবার। পরবর্তী সময়ে পরিবারের পক্ষ থেকে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের কাছে অভিযোগ জানানো হয় যে অভিযুক্ত অত্যন্ত প্রভাবশালী বলেই ঠিকভাবে তদন্ত চালাচ্ছে না পুলিশ। এরপর মহারাষ্ট্র পুলিশের তদন্তের ভিত্তিতে এই গ্রেফতারি।

ঘটনাচক্রে, বলিউডের অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর এই ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলে অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীর গ্রেফতারি চেয়েছিলেন অর্ণব। সিবিআই এখনও পর্যন্ত উল্লেখযোগ্য কিছু না পেলেও অর্ণব তাঁর চ্যানেলে একাধিক ব্যক্তিকে গ্রেফতারের দাবি জানিয়ে তাঁদের সম্পর্কে অবমাননাকর নানা মন্তব্য করেন বলে অভিযোগ। সম্প্রতি ভুয়ো টিআরপি কাণ্ডেও নাম জড়ায় অর্ণব গোস্বামীর। তা নিয়েও তাঁর বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে মুম্বই পুলিশ।

আরও পড়ুন- অনুমতি ছাড়া রাজ্যে তদন্ত করতে পারবে না সিবিআই, কড়া পদক্ষেপ কেরলের

Previous articleঅনুমতি ছাড়া রাজ্যে তদন্ত করতে পারবে না সিবিআই, কড়া পদক্ষেপ কেরলের
Next articleব্রেকফাস্ট নিউজ