‘নাটক বন্ধ করুন’, অর্ণবের গ্রেপ্তারির নিন্দা করায় শাহকে পাল্টা আক্রমণ ‘সামনা’র

২০১৮ সালে ঘটা এক আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে বুধবার গ্রেফতার হয়েছেন রিপাবলিক টিভি সম্পাদক অর্ণব গোস্বামী। তার গ্রেপ্তারিতে গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ পর আক্রমণের অভিযোগ এনেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিতর্ক চড়েছে গোটা দেশে। অর্ণব গোস্বামীর গ্রেফতারির বিরোধিতা করেছেন একাধিক বিজেপি নেতা। এহেন অবস্থাতেই এবার সমস্ত প্রশ্নের ধরে ধরে জবাব দিল শিবসেনার মুখপত্র ‘সামনা’। পাশাপাশি অর্ণব ইস্যুতে অমিত শাহকেও একহাত নিল শিবসেনার মুখপত্র।

বুধবার আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অর্ণব গোস্বামী গ্রেফতারের পর দুঃখ প্রকাশ করে অমিত শাহ জানিয়েছিলেন, ‘এই ধরনের ঘটনা গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের উপর হামলা। মহারাষ্ট্রে জরুরি অবস্থা চলছে।’ তারই জবাব দিয়ে বৃহস্পতিবার ‘সামনা’র সম্পাদকীয় কলমে লেখা হয়, ‘এই ঘটনা কোনওভাবেই গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের ওপর হামলা নয়। গুজরাটেও বিজেপির বিরুদ্ধে লেখার অভিযোগে একাধিক সাংবাদিককে গ্রেফতারের ঘটনা ঘটেছে। উত্তরপ্রদেশের মতো জায়গায় একাধিক সাংবাদিককে খুন করার ঘটনা ঘটেছে। তখন কারও জরুরি অবস্থার কথা মনে হয়নি। এখন দুঃখ প্রকাশের এই নাটক বন্ধ করুন।’ পাশাপাশি সামনাতে আরও দাবি করা হয়েছে, ‘মৃত নায়েকের স্ত্রী পুনরায় ওই আত্মহত্যার ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন। অসহায় ওই পরিবারের তরফে এ বিষয়ে আদালতে আর্জি জানানো হয়েছে। গোস্বামীকে পুলিশ নিজেদের হেফাজতে নিয়েছে। এবার তদন্তের ভিত্তিতে এই সমস্ত তথ্য প্রকাশে আসবে। এখানে জরুরি অবস্থা, কালোদিন, সংবাদমাধ্যমের ওপর আক্রমণ এই ধরনের মন্তব্য সম্পূর্ণ অবান্তর।’

আরও পড়ুন: মার্কিন পালাবদলে দুদেশের সম্পর্কে প্রভাব পড়বে না, বললেন বিদেশ সচিব

এর পাশাপাশি শিবসেনার মুখপত্রে আরও জানানো হয়েছে, অর্ণব গ্রেফতারি ইস্যুতে অকারণ, অবান্তর মন্তব্য করে চলেছেন মহারাষ্ট্রের বিজেপি নেতারা। এর পেছনে ইন্ধন রয়েছে দিল্লির নেতাদের। এই গ্রেপ্তারি সঙ্গে রাজনীতি কিংবা সাংবাদিকতার কোনও যোগ নেই। পাশাপাশি শিবসেনার তরফে রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামীকে ‘নাটকবাজ’ ও ‘সুপারি সাংবাদিকতা’ বলেও অভিযোগ করা হয়েছে।

Previous articleভাত, ডাল, পোস্ত, চাটনিতে অমিত আপ্যায়নের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে আদিবাসী বাড়িতে
Next articleদুই-তৃতীয়াংশ আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসছে বিজেপি, বাঁকুড়ায় ঘোষণা অমিত শাহের