রাত পেরোলেই আইএসএলের ঢাকে কাঠি, নজর থাকবে যাদের দিকে

আইপিএলের রেশ এখনও কাটেনি ।তারই মধ্যে ঢাকে কাঠি পড়েছে আইএসএলের। দেশেই হবে এই কোটি টাকার ফুটবল লিগ।
এ বারের টুর্নামেন্টে প্রথম নামবে কলকাতার দুই বড় দল। ৩ বারের চ্যাম্পিয়ন এটিকে-র সঙ্গে মিলে মোহনবাগান এ বার নামছে এটিকে মোহনবাগান হয়ে। অন্য দিকে শেষ মুহূর্তে শ্রী সিমেন্টের সঙ্গে যুক্ত হয়ে নামবে এসসি ইস্টবেঙ্গল । কোটি টাকার লিগে দুই প্রধান, নজর রাখবেন কোন ফুটবলারদের দিকে?
শুক্রবার কেরালার বিরুদ্ধে খেলে প্রথম আইএসএল সফর শুরু করছে এটিকে মোহনবাগান। আগামী সপ্তাহে ২৭ নভেম্বর, শুক্রবার আইএসএলের প্রথম ডার্বি।
মোহনবাগানে নজর কাড়বেন রয় কৃষ্ণ। ১৮ ম্যাচে ১৪ গোল করা এই স্ট্রাইকার বহু দলের মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারেন। সবুজ-মেরুন ভক্তরা যখন রয় কৃষ্ণর দিকে তাকিয়ে থাকবেন, লাল-হলুদ তখন স্বপ্ন দেখবে জাকুয়েস মাঘোমাকে নিয়ে । মাঝমাঠের এই খেলোয়াড় টটেনহ্যামের যুবদলের অন্যতম নির্ভরযোগ্য ফুটবলার।
এ বারের লিগের সব চেয়ে দামি খেলোয়াড় কেরালা ব্লাস্টার্সের গ্যারি হুপার। কেরালা এই স্ট্রাইকারকে দলে নিতে ৯ কোটি ১০ লক্ষ টাকা ব্যয় করেছে । সেল্টিক, নরউইকের মতো দলে খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৪ বছরের এই ইংরেজ ফুটবলারের। ইংলিশ প্রিমিয়ার লিগে ৬টি গোলও রয়েছে তাঁর। এমন খেলোয়াড়ের দিকে নজর থাকবে সবারই ।
বেঙ্গালুরু এফসি দলে এ বারেও রয়েছেন সুনীল ছেত্রী এবং গুরপ্রীত সিংহ সান্ধু। এই দুই ভারতীয় ফুটবলার সব সময়ই থাকেন আকর্ষণের কেন্দ্রে। এই পাঁচ ফুটবলার এবারের আইসিএলে ফুটবলেপ্রমীদের কাছে বাড়তি আকর্ষণ সে বিষয়ে কোনও সন্দেহ নেই ।

Previous articleকলকাতার মতো অসামরিক বিমানবন্দরে যুদ্ধজাহাজের মহড়া! কিন্তু কেন?
Next articleজামিনের শর্ত অনুযায়ী ধর্ষিতা ও ধর্ষকের বিয়ে কারাগারে