সুজাপুরে বিস্ফোরণস্থলে ঢুকতে বাধা বিজেপিকে

সুজাপুর বিস্ফোরণস্থলে বিজেপি কর্মীদের ঢুকতে না দেওয়ার অভিযোগ তুলে পুলিশের বিরুদ্ধে সরব হয়ে উঠল রাজ্য বিজেপি। শুধু তাই নয় সঠিক তদন্ত না করে গোটা বিষয়টি ধামাচাপা দেওয়ার অভিযোগ তোলা হয়েছে পুলিশের বিরুদ্ধে। সবমিলিয়ে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে রাজ্য সরকার ও পুলিশকে নিশানায় নিল গেরুয়া শিবির। তাদের দাবি রাজ্য পুলিশ নয়, কেন্দ্রীয় এজেন্সি দিয়ে হোক এই ঘটনার তদন্ত।

প্রসঙ্গত বৃহস্পতিবার মালদার কালিয়াচকের সুজাপুরে প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। যার জেরে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ জনের আহত একাধিক। ঘটনার পরই রাজ্য সরকারের তরফে মৃতের পরিবার কে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করে সরকার। পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে যান রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন:আন্তর্জাতিক ক্রিকেট খেলার বয়স বেঁধে দিল আইসিসি

শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনে যান বিজেপির নেতা নেত্রীরা। তখনই অভিযোগ তোলা হয় ঘটনাস্থল থেকে বেশ কিছুটা দূরে তাদের আটকে দিয়েছে পুলিশ। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিজেপি নেত্রী শ্রীরূপা মিত্র বলেন, ঘটনাস্থল থেকে বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে ৩ থেকে ৫ কিলোমিটার দূরে। এর পিছনে জঙ্গি সংগঠনের হাত থাকতে পারে বলেও অভিযোগ করেন তিনি। সম্প্রতি মালদা মুর্শিদাবাদ থেকে একাধিক জঙ্গিকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পিছনেও জঙ্গিযোগ থাকতে পারে। সেই কারণেই সঠিক তদন্ত করতে চাইছে না সরকার। তবে বিজেপির সমস্ত অভিযোগ এদিন অস্বীকার করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। তাদের দাবি, ঘোলা জলে মাছ ধরতে নেমেছে বিজেপি।

Previous articleআন্তর্জাতিক ক্রিকেট খেলার বয়স বেঁধে দিল আইসিসি
Next articleনিরাপত্তার মধ্য দিয়ে হুগলিতে পালিত ছটপুজো