নিজামের শহরে নির্বাচনী উত্তাপ, ওয়েইসিকে মাত দিতে তৈরি গেরুয়া শিবির

হায়দরাবাদ ছাড়িয়ে ধীরে ধীরে গোটা দেশে নিজের অস্তিত্ব জানান দিতে শুরু করেছে ওয়েইসির মিম। সম্প্রতি বিহার বিধানসভা নির্বাচনে পাঁচটি আসন দখল করেছে তারা। এসব কিছুর মাঝেই এবার হায়দরাবাদের ভূমিপুত্র ওয়েইসি গড় গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপাল কর্পোরেশনের নির্বাচন। এই নির্বাচনকে পাখির চোখ করে এবার প্রচারের ঝড় তুলেছে গেরুয়া শিবিরও। পুরসভা নির্বাচনকে কেন্দ্র করে ত্রিমুখী লড়াইয়ের সেজে উঠেছে হায়দরাবাদ। যে তালিকায় রয়েছে ওয়েইসির এআইএমআইএম, টিআরএস এবং বিজেপি। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। তবে এই নির্বাচনকে রীতিমতো চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছে গেরুয়া শিবির।

১৫০ আসনবিশিষ্ট হায়দরাবাদ পুরসভা নির্বাচনে শেষবার মাত্র ৪টি আসন পেয়েছিল বিজেপি। এখানকার শাসকদল টিআরএস-এর দখলে ছিল ৯৯ টি আসন। এবং ৪৪ টি আসন পায় আসাদউদ্দিন ওয়েইসির। পাশাপাশি কংগ্রেসের ছিল ২টি এবং টিডিপি ১টি। তবে অতীতের এই ফলাফল এবার বদলে দিতে উঠে পড়ে লেগেছে গেরুয়া শিবির। মূলত মুসলিম অধ্যুষিত এই শহরে হিন্দু ভোটকে হাতিয়ার করে কোমর বেঁধে মাঠে নেমেছে পদ্ম বাহিনী। বিশেষজ্ঞদের অনুমান সিএএ, এনআরসি নিয়ে যেভাবে বিজেপি কয়েক মাস আগে রাজনৈতিকভাবে ব্যাকফুটে যায় তার জবাব নিজাম শহরের হিন্দু ভোটব্যাংকে হাতিয়ার করে দিতে চাইছে তারা।

আরও পড়ুন:হিউজকে শ্রদ্ধাজ্ঞাপন কোহলিদের, সিডনিতে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

শুধু তাই নয়, পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে নরেন্দ্র মোদিকে এখানে প্রচারে নামাতে তৈরি হয়েছে গেরুয়া বাহিনী। স্টার প্রচারকের তালিকায় রয়েছেন নরেন্দ্র মোদী, জেপি নাড্ডা এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফলে একটা বিষয় বেশ স্পষ্ট যে নিজাম শহরে বিজেপির পাখির চোখ হিন্দু ভোটব্যাঙ্ক। প্রসঙ্গত, সম্প্রতি তেলেঙ্গানায় দুব্বাকে বিধানসভা উপনির্বাচনে বাড়তি অক্সিজেন পেয়েছে গেরুয়া বাহিনী। এখানে শাসকদল টিআরএস-এর হোম গ্রাউন্ডে টিআরএসকে পরাজিত করে জয়ী হয়েছে বিজেপি। এখান থেকে আশার আলো পেয়ে ধীরে ধীরে তেলেঙ্গানা দখলে মরিয়া হয়ে উঠেছে গেরুয়া শিবির।

Previous articleহিউজকে শ্রদ্ধাজ্ঞাপন কোহলিদের, সিডনিতে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া
Next articleআহমেদ প্যাটেলের শূন্যপদে সোলাঙ্কিকে প্রার্থী করতে পারে কংগ্রেস