‘আপনাদের গোটা প্রজন্ম ফুরিয়ে গেলেও হায়দরাবাদের নামবদল হবে না’, যোগীকে তোপ ওয়াইসির

“আপনাদের গোটা প্রজন্ম শেষ হয়ে যাবে, কিন্তু হায়দরাবাদের নাম হায়দরাবাদই থাকবে৷ নাম বদলাবে না “৷

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপি’র ‘পোস্টার-বয়’ যোগী আদিত্যনাথকে কার্যত এভাবেই ধুইয়ে দিলেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি।

সম্প্রতি হায়দরাবাদের নামবদলের পক্ষে জোরালো সওয়াল করেছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ৷ এবার যোগীর সেই উদ্যোগকেই পালটা তোপ দাগলেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি।

গ্রেটার হায়দরাবাদ পুর নিগমের নির্বাচন আগামী ১ ডিসেম্বর৷ ওই ভোটের প্রচারে এসে রবিবার যোগী আদিত্যনাথ এক সভায় বলেন, “আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি অন্ধ্রপ্রদেশের ক্ষমতায় এলেই হায়দরাবাদের নাম বদলে ‘ভাগ্যনগর’ করা হবে৷ এই শহরের নামবদল করতে তাঁর কাছে অনেকে প্রস্তাব দিয়েছেন”। অযোধ্যা ও প্রয়াগরাজের উদাহরণ টেনে যোগী ওই সভায় বলেন, “হায়দরাবাদের নাম বদলে তাঁর পূর্ণ সমর্থন রয়েছে”।

যোগীর এই কথা বলার ঘন্টাদুয়েক পরেই সন্ধ্যায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের কড়া সমালোচনা করে AIMIM প্রধান ওয়াইসি পালটা মন্তব্য করেন, “আপনার গোটা প্রজন্ম শেষ হয়ে গেলেও হায়দরাবাদের নাম হায়দরাবাদই থাকবে।

গ্রেটার হায়দরাবাদের ভোট আসলে হায়দরাবাদ বনাম ভাগ্যনগরের।” ওয়াইসি বলেছেন,  “বিজেপির এখন একটাই কাজ৷ সব ঐতিহাসিক স্থানের নতুন নামকরণ করতে চায়। ওরা সব কিছুরই নতুন নাম দিতে চায়”৷
বিজেপিকে ব্যঙ্গ করে ওয়াইসি বলেন, “একটা পুরসভার নির্বাচনে গোটা দেশের নেতাদের উড়িয়ে আনছে বিজেপি৷ দেখছি শুধু ট্রাম্পই বাদ পড়লেন। তাঁকেও বিজেপি ডেকে আনুক”৷ এরপরই সরাসরি আদিত্যনাথকে কটাক্ষ করে ওয়াইসি বলেন, “আপনার নাম পালটে যাবে, কিন্তু হায়দরাবাদের নামবদল হবে না। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ভিনরাজ্যে এসে বলছেন হায়দরাবাদের নাম পরিবর্তন করবেন। কেন? আপনি কি নামবদলের ঠিকা নিয়েছেন?” AIMIM প্রধান বলেন, “যোগীর কথা শুনে মনে হচ্ছে না এটা হায়দরাবাদ শহরের কোনও ভোট। মনে হচ্ছে যেন নরেন্দ্র মোদির জায়গা নতুন প্রধানমন্ত্রীর নির্বাচন হচ্ছে”৷

হায়দরাবাদের পুর নির্বাচনে এবার ত্রিপাক্ষিক লড়াইয়ে মুখোমুখি শাসক TRS বা তেলেঙ্গনা রাষ্ট্রীয় সমিতি, AIMIM এবং বিজেপি। সম্প্রতি বিধানসভা উপ-নির্বাচনে ডুব্বক কেন্দ্রে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী। ওই জয়ে উদ্বুদ্ধ হয়ে পুরভোটের প্রচারেও একাধিক হাই প্রোফাইল জাতীয় স্তরের নেতাকে উড়িয়ে এনেছে গেরুয়া শিবির।
আগামী ১ ডিসেম্বর হায়দরাবাদ পুর নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে৷ নির্বাচনের ফল ঘোষণা হবে ৪ ডিসেম্বর৷

আরও পড়ুন- একুশের পর ভ্যানিশ, দিলীপও ধরবেন তৃণমূলের ঝাণ্ডা! কটাক্ষ ব্রাত্যর

Previous articleএকুশের পর ভ্যানিশ, দিলীপও ধরবেন তৃণমূলের ঝাণ্ডা! কটাক্ষ ব্রাত্যর
Next article‘কল্যাণ ঠিক করছেন না, এরাই জোর করে বিজেপিতে পাঠাচ্ছে শুভেন্দুকে’, মুখ খুললেন শিশির