জেডিপির অবরোধে মালদায় আটকে দার্জিলিং মেল, সড়ক পথে শিলিগুড়ি রওনা গুরুংয়ের

রেল অবরোধের জের। দলীয় সভায় যোগ দিতে সড়কপথেই শিলিগুড়ি রওনা দিলেন বিমল গুরুং। প্রায় সাড়ে তিন বছর পর আজ শিলিগুড়িতে সভা করার কথা রয়েছে তাঁর। সভায় যোগ দিতে গতকাল রাতে কলকাতা থেকে দার্জিলিং মেলে করে শিলিগুড়ি রওনা দেন তিনি। কিন্তু মাঝপথে মালদার গাজোলে রেল অবরোধের সম্মুখীন হন।

আরও পড়ুন : বিশ্বাসভঙ্গের অভিযোগ তুলে আজ ভোট প্রচারে নামছেন বিমল গুরুং, বিপাকে বিজেপি, কিশোর সাহার কলম

আদিবাসীদের সরনা ধর্মের স্বীকৃতি সহ অন্যান্য কয়েক দফা দাবিতে সকাল থেকেই মালদার গাজলের রেলপথ অবরোধ করে রেখেছে ঝাড়খন্ড দিশম পার্টি। যার কারণে মালদার গাজলে আটকে গিয়েছে দার্জিলিং মেল। পুলিশ জানিয়েছে সকাল সাড়ে সাতটা থেকে আদিনা ষ্টেশনে অবরোধ চলছে। রেল লাইনে বসে পড়েন আন্দোলনকারীরা।

ওই ট্রেনেই শিলিগুড়ি যাচ্ছিলেন গুরুং। ইতিমধ্যেই শিলিগুড়িতে দলীয় সমাবেশের জন্য জমা হতে শুরু করেছেন কর্মী-সমর্থকরা। আজমনগর স্টেশনে দীর্ঘক্ষণ ট্রেন আটকে থাকায় তাঁর সভায় পৌঁছানো নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। তাই তড়িঘড়ি ট্রেন থেকে নেমে সড়ক পথে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বেলা ২টোর মধ্যেই তিনি শিলিগুড়ির সভায় পৌঁছতে পারবেন বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ওই একই ট্রেনে ছিলেন কয়েক হাজার পিএসসি দ্বিতীয় দফার পরীক্ষার্থীরা। সকলেই যাচ্ছিলেন শিলিগুড়ি। বিক্ষোভের জেরে তাঁদের পরীক্ষার সময় পেরিয়ে যায়। পাল্টা বিক্ষোভ শুরু করেন বিক্ষুদ্ধ পরীক্ষার্থীরাও। দফায় দফায় বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে এলাকা। যদিও বেশ কয়েক ঘণ্টা পর, পুলিশের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Previous articleপোলবায় লকেটের কর্মিসভা ঘিরে বিক্ষোভ বিজেপিরই, উত্তপ্ত এলাকা
Next articleমেসিকে ‘১০ নম্বর’ জার্সি ছাড়তে হবে, এমনই বললেন মারাদোনার ছেলে