ফের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে তলব রাজ্যপাল জগদীপ ধনকড়ের

তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল। অথচ রাজ্যের কোন বিষয়ে অবহিত করা হয় না তাঁকে। এমনই দাবি করে ফের রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ১২ ডিসেম্বরের মধ্যে দুজনকে দেখা করতে বলা হয়েছে। টুইট করে সেকথা প্রকাশ্যে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। যদিও এখনও পর্যন্ত কারোর তরফেই কোনও উত্তর দেওয়া হয়নি তাঁকে।

প্রসঙ্গত, প্রথম থেকেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এই নিয়ে বারবার রাজ্য প্রশাসনের কাছে তথ্য জানতে চাইলেও, কোনও উত্তর পাওয়া যায়নি। বিষয়টা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নালিশও জানিয়েছেন তিনি। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি একেবারে ভেঙে পড়েছে বলে অমিত শাহের কাছে অভিযোগ করেছিলেন রাজ্যপাল।  পাল্টা শাসক দলের তরফে তাঁর বিরুদ্ধে বিজেপির হয়ে ওকালতি করার অভিযোগ তোলা হয়েছে।

আরও পড়ুন : আলাদা দল’ই গড়ছেন শুভেন্দু, ঘোষণা নিয়ে ধন্দ, কণাদ দাশগুপ্তর কলম

এদিন রাজ্য প্রশাসনের দুই শীর্ষকর্তার তীব্র সমালোচনা করে ট্যুইটে লিখেছেন, রাজ্যের বিভিন্ন ঘটনা, পরিস্থিতি সম্পর্কে আমাকে নিয়মিত আপডেট করায় তাঁরা ব্যর্থ। তাঁরা লাগাতার জবাব, প্রতিক্রিয়া না দেওয়ার অবস্থান নিয়েছেন। টুইটে তিনি সময় উল্লেখ করে বলেছেন, ১২ তারিখের ওদিকে যেন না হয়, তাঁর মধ্যেই দেখা করতে হবে ওঁদের।

এদিকে, রাজ্যপালের এই কাজ সংবিধান বিরুদ্ধ বলে দাবি করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। তাঁর পাল্টা দাবি, সংবিধানের ১৬৭ ধারায় উল্লেখ আছে, রাজ্যের কোনও বিষয়ে জানতে হলে, রাজ্যপাল সরাসরি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখতে পারেন। কিন্তু এভাবে রাজ্য প্রশাসনের ও পুলিশের আর কোনও আধিকারিককে নির্দেশ দিতে পারেন না। মন্তব্য সৌগত রায়ের।