হাথরস কাণ্ড: নির্যাতিতাকে গণধর্ষণের পর হত্যা, চার্জশিট পেশ সিবিআই-এর

উত্তরপ্রদেশ পুলিশ কোনওভাবেই মানতে চায়নি হাথরসের তরুণীকে গণধর্ষণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ ছিল না গণধর্ষণের। তবে সিবিআইয়ের তরফের জানিয়ে দেওয়া হল চার অভিযুক্ত মিলে ওই তরুণীকে গণধর্ষণ করে খুন করেছে। সম্প্রতি এই মর্মে আদালতে চার্জশিট পেশ করা হয়েছে সিবিআইয়ের তরফে। শুধু তাই নয় তপশিলি জাতি উপজাতি আইনেও চার্জ আনা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। শুক্রবার এই তথ্য প্রকাশ্যে এনেছেন অভিযুক্ত পক্ষের আইনজীবী।

গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরসে ২০ বছরের এক দলিত যুবতীকে ধর্ষণের ঘটনা সামনে আসে। তথাকথিত উচ্চ জাতির চার যুবকের বিরুদ্ধে ওঠে ধর্ষণের অভিযোগ। চিকিৎসা চলাকালীন কিছুদিন পর মৃত্যু হয় ওই যুবতী। এরপর ৩০ সেপ্টেম্বর বিশাল পুলিশবাহিনীর উপস্থিতিতে পরিবারের সদস্য ছাড়াই রাতারাতি জ্বালিয়ে দেওয়া হয় যুবতীর মৃতদেহ। এই ঘটনা উত্তরপ্রদেশে পুলিশের অমানবিকতার নজির তুলে ধরে গোটা দেশে সাড়া ফেলে দেয়। যদিও চাপে পড়ে পুলিশের তরফে জানানো হয় পরিবারের ইচ্ছা অনুযায়ী শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে। বারবার উত্তর প্রদেশের পুলিশ প্রধানকে বলতে শোনা যায় ওই যুবতীকে ধর্ষণ করা হয়নি। অবশ্য মৃত্যুকালীন জবানবন্দিতে যুবতী স্পষ্ট জানায় তাকে ধর্ষণ করা হয়েছে। সব মিলিয়ে আসল সত্য ধামাচাপা দেওয়ার অভিযোগ ওঠে উত্তর প্রদেশে পুলিশের বিরুদ্ধে।

আরও পড়ুন:‘দলত্যাগী’রা ৩১ মে’র পর আবার তৃণমূলে ফেরার জন্য লাইন দেবেন, জানালেন জ্যোতিপ্রিয়

প্রবল চাপের মুখে পড়ে উত্তর প্রদেশে পুলিশের তরফে হাথরস মামলা তুলে দেওয়া হয় সিবিআই-এর হাতে। অক্টোবর মাসের সুপ্রিম কোর্টের তরফে জানানো হয় হাইকোর্টের পর্যবেক্ষণে গোটা মামলার তদন্ত করবে সিবিআই। এরপর চলতি সপ্তাহের শুরুতে সিবিআই তদন্ত শেষ করার জন্য আদালতের কাছে সময় চায় আরও। এই মামলার আগামী শুনানি ২৭ জানুয়ারি তার মধ্যেই তদন্ত শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে সিবিআইকে।

Previous article‘দলত্যাগী’রা ৩১ মে’র পর আবার তৃণমূলে ফেরার জন্য লাইন দেবেন, জানালেন জ্যোতিপ্রিয়
Next articleকেন গৃহীত নয় বিধায়ক পদে শুভেন্দুর ইস্তফা? জানালেন অধ্যক্ষ