শুভেন্দুকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দেবে কেন্দ্র!

শনিবার মেদিনীপুরের(medinipore) কলেজ মাঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(amit shaw) সভা। তার ২৪ ঘণ্টা আগেই তাঁর জন্য জেড ক্যাটেগরির নিরাপত্তার (z security cover) ব্যবস্থা করল স্বরাষ্ট্রমন্ত্রক। সেখানেই তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপে দেখা যেতে পারে।
ওই মঞ্চ থেকেই রাজনীতির ময়দানে ‘নতুন ইনিংস’ শুরু করতে পারেন শুভেন্দু অধিকারী(subhendu adhikari) । শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, শুভেন্দুকে ‘জেড’ প্লাস নিরাপত্তা দেওয়া হচ্ছে। তার নিরাপত্তা বলয়ে থাকবেন একজন মহিলা সিআরপিএফ-ও।
তাঁর নিরাপত্তায় ২৪ ঘণ্টা ৩০ জন কেন্দ্রীয় জওয়ান থাকবেন। সবসময় তাঁকে ঘিরে রাখবেন ১০ জন কমান্ডো। বুলেট প্রুফ(bulletproof car) গাড়ির পাশাপাশি তাঁর যাতায়াতের সময় থাকবে পাইলট কার। পাশাপাশি ভিন রাজ্যে গেলে তিনি ওয়াই প্লাস সুরক্ষা পাবেন।
শুভেন্দুর জন্য কেন্দ্রীয় নিরাপত্তা আগেই বরাদ্দ করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কিন্তু শুভেন্দু ঘনিষ্ঠ মহলে জানিয়েছিলেন, তৃণমূল তথা রাজ্য সরকারের সঙ্গে সম্পর্ক পুরোপুরি ছিন্ন করার আগে তিনি নীতিগত ভাবে কেন্দ্রীয় নিরাপত্তা নেবেন না।
প্রসঙ্গত, রাজ্যের তিনটি দফতরের মন্ত্রী শুভেন্দু এর আগে ‘জেড প্লাস’ ক্যাটিগরির নিরাপত্তা পেতেন রাজ্যের তরফে। কিন্তু মন্ত্রিত্বে ইস্তফা দেওয়ার আগে শুভেন্দু সেই নিরাপত্তা ছেড়ে দিয়েছিলেন। যদিও রাজ্য পুলিশ(state police) ‘গুরুত্বপূর্ণ ব্যক্তি’ হিসেবে তাঁর নিরাপত্তা বহাল রেখেছিল। কিন্তু মন্ত্রিত্বের পর বিধায়ক এবং সব শেষে তৃণমূল থেকেও তিনি পদত্যাগ করেছেন।

Previous articleরাতের কলকাতায় টহলদারি বাড়ানোর নির্দেশ দিলেন নগরপাল
Next articleকেন্দ্রের IPS ডেপুটেশন ইস্যুতে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য