বিতর্কের মাঝেই আরও এক উপাচার্যের নাম ঘোষণা ধনকড়ের

সম্প্রতি দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নাম ঘোষণা করেছিলেন রাজ্যপাল (West Bengal Governor)। তারপরই উপাচার্য পদে নিয়োগ কে করেন তা নিয়ে শুরু হয় রাজভবন এবং উচ্চশিক্ষা দফতরের বাগযুদ্ধ। তাতে পরোয়া না করে আজ ফের আরও এক উপাচার্যের নাম নিজের টুইটার হ্যান্ডেলে প্রকাশ করলেন রাজ্যপাল তথা রাজ্য বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের (Uttar Banga Krishi Viswavidyalaya) নতুন উপাচার্য হলেন স্বরূপ চক্রবর্তী। শুক্রবার এমনটাই টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আগামী চার বছরের জন্য দায়িত্বে থাকবেন স্বরূপ চক্রবর্তী। গত মঙ্গলবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপকের নাম প্রথম টুইট করেন রাজ্য বিশ্ববিদ্যালয়ের আচার্য। অর্থনীতির এই অধ্যাপককে তিনি নিয়োগ করেছেন বলে দাবি করেন জগদীপ ধনকড়। এরপরই রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chottopadhyay) টুইটে দাবি করেন, উচ্চশিক্ষা দফতরের সুপারিশে গঠিত সার্চ কমিটি অধ্যাপক সঞ্চারি রায় মুখোপাধ্যায়কে বেছে নিয়েছে।

এরপরেও থেমে থাকেননি রাজ্যপাল। টুইটে ‘যুদ্ধ’ চলতে থাকে। আবার তিনি টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Bandyopadhyay) এবং শিক্ষামন্ত্রীকে ট্যাগ ধনকড় বলেন, সার্চ কমিটির চেয়ারপার্সনকেও নিয়োগ করেন আচার্য। উপাচার্য নিয়োগের ক্ষমতাও আচার্যের আছে। মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর প্রতি রাজ্যপালের আবেদন, তিনি ন্যূনতম সৌজন্য আশা করেন। এরপর বৃহস্পতিবার রাজ্যপাল জানান, তিনি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরীর মেয়াদ আরও তিন মাস বাড়িয়েছেন।

আরও পড়ুন-কেন গৃহীত নয় বিধায়ক পদে শুভেন্দুর ইস্তফা? জানালেন অধ্যক্ষ

Previous articleঅমিত শাহের ছবির তলায় রবীন্দ্রনাথ! প্রবল সমালোচনায় ব্যানার সরাল বিজেপি
Next articleসোমবার স্পিকারের কাছে যাব, জানিয়ে দিলেন শুভেন্দু