তৃণমূল কর্মীদের খোলা চিঠি শুভেন্দুর

মন্ত্রিত্ব ছেড়েছেন আগেই। তারপর বিধায়ক পদ থেকে ইস্তফা চিঠি দিয়েছেন। এর পরের দিনই ছেড়েছেন দল। এবার নিজের অবস্থানের ব্যাখ্যা দিয়ে তৃণমূল কর্মীদের (Tmc) উদ্দেশ্যে খোলা চিঠি (Letter) লিখলেন শুভেন্দু অধিকারী (SuvenduAdhikari)।

চিঠিতে তিনি লেখেন, “গত ১০ বছরে কোনও পরিবর্তন হয়নি। একটু একটু করে দল তৈরি করেছেন নীচুতলার কর্মীরা। যাঁরা দল গঠন করেছেন, তাঁরা গুরুত্ব পাননি। দলে ব্যক্তিগত স্বার্থ প্রাধান্য পেয়েছে। রাজ্যের মানুষকে ঠিক করতে হবে, তাঁরা কী করবেন।”

এই চিঠিতে নাম না করে শুভেন্দু লিখেছেন “ভাড়া করা লোকেদের প্রাধান্য তৃণমূলে বৃদ্ধি পাচ্ছে”। রাজনৈতিক মহলের মতে এই চিঠি দিয়ে নিজের অবস্থান স্পষ্ট করতে চাইলেন শুভেন্দু।

শুভেন্দু অধিকারী লিখছেন, রাজ্যের উন্নয়নের জন্য সিদ্ধান্ত নিতে হবে বলেই তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি প্রশ্ন তোলেন, ১০ বছর ক্ষমতায় থাকার পর দুয়ারে সরকারের মতো প্রকল্প নিতে হচ্ছে কেন? “আমাদের একসঙ্গে নতুন পথে হাঁটতে হবে। আশা করি আপনারা আমার সঙ্গে থাকবেন। তিন দশক আগে যে আদর্শের লড়াই শুরু করেছিলাম, তা চালিয়ে যাব।” রাজনৈতিক মহলের মতে, তাঁর বিজেপিতে (Bjp) যোগদানের পরেও যে তৃণমূল নেতা-কর্মীরা বিজেপিতে আসতে পারেন সেই ইঙ্গিত দিয়ে রেখেছেন শুভেন্দু।

একই সঙ্গে তাৎপর্যপূর্ণভাবে চিঠিটি শুভেন্দু বাংলার মানুষের জন্য লিখলেও, লিখেছেন ইংরেজিতে। অর্থাৎ তাঁর চিঠি সর্বভারতীয় স্তরে বয়ান অপরিবর্তিত রেখে যাতে ছড়িয়ে পড়ে সেই জন্যই এই প্রয়াস বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন : শহিদ ক্ষুদিরামের জন্মভূমির স্পর্শ পেয়ে আমি পরম সৌভাগ্যবান: অমিত শাহ

Previous articleবিক্ষুব্ধদের নিয়ে বৈঠকে সোনিয়া, মন বোঝার চেষ্টায় কংগ্রেস সুপ্রিমো
Next articleমেদিনীপুরের কলেজ ময়দানে অমিত শাহর সভা, কী বললেন তিনি