সোশ্যাল মিডিয়া লিটারারি মিট, এক টুকরো টাটকা বাতাস নটী বিনোদিনী স্মৃতি বিজড়িত স্টারে

সোশ্যাল মিডিয়া লিটারারি মিট। স্টার থিয়েটার চত্বরে। রবিবার, ২০ ডিসেম্বর, সন্ধ্যায়।

এক কথায় অভিনব, অসাধারণ, ব্যতিক্রমী। যারা এলেন না তাঁরা বড় মিস করলেন। সোশ্যাল মিডিয়ার নেতবাচক দিক নিয়ে যারা দিনরাত শাপান্ত করেন, তাঁদের বলব ‘এখন বিশ্ববাংলা সংবাদ’-এর (Ekhon Biswa Bangla Sangbad) পেজে এই অনুষ্ঠান দেখুন, পড়ুন। দেখবেন মন ভরে যাবে আজকের প্রজন্মের উদ্যোগ দেখে। ঐতিহাসিক স্টার থিয়েটার (Star Theatre) চত্বরে এদিন সন্ধ্যায় ছিল জন জোয়ার। নতুন প্রজন্মের সঙ্গে অভিজ্ঞদের সাহচার্য। সৌজন্যে চেয়ারপার্সন সুদীপ্তা রায়চৌধুরী মুখার্জি ও সৌরভ বিশাই। সৌরভ জানিয়ে গেলেন এই লিটারারি মিটের (Social Media international leterary meet) আন্তর্জাতিকতার ছোঁওয়া লাগছে আগামী বছরেই। আর একুশেই হচ্ছে বাংলা জুড়ে তিন প্রান্তে লিটারিরা মিট বা সাহিত্য সম্মেলন।

২০১৯ শুরু। দ্বিতীয় বছরেই সুপার হিট। ৩০টি সোশ্যাল মিডিয়ার বই প্রকাশ একই দিনে। কেউ কবিতা কেউ বা অন্য কিছু। সবটাই ভালবাসার টানে, সাহিত্যের টানে। মঞ্চে ছিলেন অর্থনীতিবিদ দেবাশিস মজুমদার (Debashis Majumdar), বাচিক শিল্পী তাপস চৌধুরী (Tapas Roy Choudhury), সমাজকর্মী সুমন রায়চৌধুরী ( Suman Roy Choudhury) আর জে রয় (R J Roy), এখন বিশ্ববাংলা সংবাদ-এর সম্পাদক অভিজিৎ ঘোষ ( Editor, Ekhon Biswabangla Sangbad, Abhijit Ghosh) এবং সাংবাদিক কুণাল ঘোষ (Kunal Ghosh)

কুণাল ছুঁয়ে গেলেন গেলেন তাঁর ব্যক্তিগত জীবন থেকে ছোটবেলার লিটল ম্যাগাজিন বিক্রির কথা, ভালবেসে সাহিত্যের কথা। নস্টালজিয়ার কথা। বললেন, সংবাদ মাধ্যম সব কথা বলতে না পারলেও সোশ্যাল মিডিয়া সেই ফাঁক পূরণ করে দিচ্ছে। আগামী দিনে সোশ্যাল মিডিয়াই হবে ‘মেইন স্ট্রিম মিডিয়া’ (Main stream Media), দাবি প্রাক্তন সাংসদের। অর্থনীতিবিদ দেবাশিস মজুমদার মেলালেন অর্থনীতি আর সোশ্যাল মিডিয়াকে। তাপসের কবিতা আর আর জে রায় শোনালেন সুদীপ্তা-সৌরভদের সঙ্গে তাঁর পুরনো সম্পর্কের কথা। আর অভিজিৎ ভালবাসার কথা শোনালেন রবীন্দ্রনাথের ভালবাসার গানে।

এমন অনুষ্ঠানের দিকে সাহিত্যপ্রেমীরা নিশ্চিত তাকিয়ে থাকবেন। কোভিড আতঙ্কের মাঝে ‘সোশ্যাল মিডিয়া লিটারারি মিট-২০২০’ নিশ্চিতভাবে এক টুকরো টাটকা বাতাস। অপেক্ষা থাকবে পরের বছরের জন্য।

আরও পড়ুন- বিনয়ের কড়া সমালোচনার পাশাপাশি বিজেপিকে রুখতে একত্রে চলার ডাক বিমলের

 

 

Previous articleবিনয়ের কড়া সমালোচনার পাশাপাশি বিজেপিকে রুখতে একত্রে চলার ডাক বিমলের
Next article‘বিশ্বাসঘাতক শুভেন্দু-মিহির’, কোচবিহারে ধিক্কার মিছিল তৃণমূলের