সোশ্যাল মিডিয়ায় জিতেন্দ্র তিওয়ারির পোস্ট নিয়ে নতুন জল্পনা

জিতেন্দ্র তিওয়ারিকে (Jitendra Tiwari) নিয়ে ফের নতুন জল্পনা৷ সোশ্যাল মিডিয়ায় বুধবার একটি পোস্ট করেছেন জিতেন্দ্র, তা নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা৷

বুধবার জিতেন্দ্র একটি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়৷ ফেসবুকে সেই পোস্ট নিয়েই জেলাজুড়ে জল্পনা শুরু হয়েছে৷ তৃণমূল ( TMC) ত্যাগ করার কথা ঘোষণা করেও তিনি থেকে যান দলেই৷ তার আগেই তিনি আসানসোল পুরনিগমের (Asansol purosabha) পুর প্রশাসক এবং পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়ে তৃনমূলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেন। এদিকে তৃণমূলে থেকে যাওয়ার ঘোষণা করলেও এখনও পর্যন্ত জিতেন্দ্র তিওয়ারিকে সেভাবে দেখা যাচ্ছে না৷ এখনও পর্যন্ত তিনি তাঁর ছেড়ে যাওয়া পদ বা ক্ষমতাও ফিরে পাননি৷ শোনা যাচ্ছে, পুরনো দায়িত্ব ও ক্ষমতা তিনি নাকি আপাতত ফিরে পাবেন না। ঠিক সেই আবহেই তাঁর ফেসবুক পোস্টের ভাষা খুবই তাৎপর্যপূর্ণ। ওই পোস্টে তিনি লিখেছেন, “রাজনীতিতে ফুলস্টপ বলে কিছু হয় না। এতে কমা, কোলন, সেমিকলন রয়েছে।”

এই হেঁয়ালি- পোস্ট নিয়েই শুরু হয়েছে একাধিক জল্পনা। আসানসোলের রাজনৈতিক মহল বলছে,
তাহলে কী পদ ফিরে না পেলে জিতেন্দ্র দলের কাজে নামবেন না ? নাকি, নতুন কোনও পরিকল্পনা রয়েছ জিতেন্দ্র তিওয়ারির ? তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ কোন পথে ? এসব প্রশ্ন উঠলেও জিতেন্দ্র মুখ খোলেননি৷ সঠিক কোনও জবাবও মেলেনি। প্রসঙ্গত, রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে গত ১৬ ডিসেম্বর জিতেন্দ্র তিওয়ারি আসানসোল পুরনিগমের পুর প্রশাসকের পদ থেকে ইস্তফা দেন। একইদিনে তিনি পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পদও ছেড়ে দেন৷ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee) তাঁকে ডেকে পাঠালেও তিনি যাননি।

ধারনা ছিলো তিনি ১৯ ডিসেম্বর মেদিনীপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সভা মঞ্চ থেকেই বিজেপিতে যোগদান করবেন। কিন্তু শেষপর্যন্ত তা আর হয়নি৷ ১৮ ডিসেম্বর রাতে তিনি নিজেই জানান, কোথাও যাচ্ছেন না। তৃণমূল কংগ্রেসেই থাকছেন। কিন্তু এরপর এতগুলো দিন পার হলেও, জিতেন্দ্র তিওয়ারিকে দলের কাজে পাওয়া যায়নি৷ বুধবার রাত পর্যন্ত বোঝা যাচ্ছে না, তিনি কী করতে চলেছেন৷ গত ক’দিন ধরে পুরনিগমের কাজে তিনি আসেননি, নেই রাজনৈতিক কর্মকাণ্ডেও৷ আর এসবের মধ্যেই ফেসবুকে জিতেন্দ্রর এই পোস্ট ঘিরে জল্পনা শুরু হয়েছে। প্রশ্ন উঠেছে, তাহলে কি সব পদ ফিরে না পাওয়া পর্যন্ত নীরবই থাকবেন ? নাকি, নতুন কিছু ভাবছেন ? নাকি দল আরও কোন বড় দায়িত্ব তাঁকে দিচ্ছে ? যদিও এদিন পর্যন্ত দলের জেলা সভাপতি পদে কাউকে আনা হয়নি। আসানসোল পুরনিগমের পুরপ্রশাসক পদেও কেউ আসেনি৷

শোনা যাচ্ছে, জিতেন্দ্র তিওয়ারি ঠিক করেছেন সব পদ ফিরে না পেলে তিনি স্বমহিমায় ফিরবেন না ? তার ইঙ্গিতই কি এই পোস্টে দেওয়া হয়েছে ?

Previous articleব্রেকফাস্ট স্পোর্টস
Next article‘বিজেপি-যোগ জানা ছিল বলেই দায়িত্ব কমানো হয় শুভেন্দুর’, মুখ খুললেন প্রশান্ত কিশোর