লকডাউনে মানুষের পাশে দাঁড়ানো সেরা ১০ সাংসদের ৫ জনই বিজেপি, তৃতীয় রাহুল

করোনা পরিস্থিতি(Corona situation) ও হঠাৎ লকডাউন(lockdown) গোটা দেশে কী ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছিল তা কারও অজানা নয়। দেশের মানুষের এই দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছিল স্বেচ্ছাসেবী সংগঠন গুলির পাশাপাশি জনপ্রতিনিধিরাও। নিজের জীবনের পরোয়া না করে এলাকার মানুষের জন্য লাগাতার কাজ করে গিয়েছেন বহু সাংসদরা। সম্প্রতি দেশবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করা সেই সাংসদদের উপর একটি সমীক্ষা চালালো দিল্লির এক সংস্থা। আর এখান থেকেই বেছে নেওয়া হলো মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করা সেরা ১০ জন সাংসদকে। তালিকার ১০ জন সাংসদের(MP) মধ্যে পাঁচজন সাংসদই বিজেপির(BJP)।

১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দেশজুড়ে ৩৪ লক্ষ মানুষের ওপর চালানো হয়েছিল এই সমীক্ষা। জানা গিয়েছে, বাছাই করা ২৫ জন সাংসদের কেন্দ্রে চালানো হয় সমীক্ষাটি। এরপর বিভিন্ন এলাকায় গিয়ে স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলে বেছে নেওয়া হয় ১০ জনকে। ওই সংস্থার সমীক্ষায় দেশের সেরা সাংসদ হিসেবে নাম উঠে এসেছে উজ্জ্বয়িনীর বিজেপি (BJP) সাংসদ অনিল ফিরোজিয়ার। তালিকায় দ্বিতীয় স্থানে নাম রয়েছে ওয়াইএসআর কংগ্রেসের (YSR Congress) আদালা প্রভাকর রেড্ডি। কংগ্রেসের একমাত্র প্রতিনিধি হিসেবে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন দলের প্রাক্তন সভাপতি তথা ওয়েনাড় কেন্দ্রের সাংসদ রাহুল গান্ধীর। তাৎপর্যপূর্ণভাবে দুঃসময়ে মানুষের পাশে এসে দাঁড়ানো সেরা এই দশ সংসদের মধ্যে পাঁচজন বিজেপির।

আরও পড়ুন:দিলীপর সঙ্গে মিলে মেদিনীপুরে ৩৫ আসন: নতুন স্লোগান তুলে দাবি শুভেন্দুর

এর পাশাপাশি সেরা সাংসদদের যে তথ্য উঠে এসেছে তাতে জানা গিয়েছে, সেরা ১০ সাংসদের তালিকায় শিবসেনা, শিরোমণি অকালি দল ও ডিএমকের একজন করে সাংসদ রয়েছেন। রয়েছেন তৃণমূলেরও একজন সাংসদ।

Previous articleদিলীপর সঙ্গে মিলে মেদিনীপুরে ৩৫ আসন: নতুন স্লোগান তুলে দাবি শুভেন্দুর
Next article২০২২ সালে আইপিএল এ ১০ দল, সিদ্ধান্ত বিসিসিআইয়ের