সুযোগ দিলে আগামী দশ বছরে দশ হাজার কোটির কাজ, ডায়মন্ড হারবারকে ‘গ্যারান্টি’ অভিষেকের

তিনি বলেন, "সিপিএম প্রার্থী আর বিজেপি প্রার্থী যখন বাড়িতে নিদ্রায় মগ্ন ছিল তখনও ডায়মন্ড হারবারে ১৮৫৪ কোটি টাকার কাজ হয়েছে

নির্বাচনী প্রচারে রাজ্যের বিভিন্ন এলাকা পরে নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে গিয়ে রবিবার ব্যবধান বাড়িয়ে পাঁচ লক্ষ করার বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জনসভা ঘিরে মানুষের উৎসাহ উদ্দীপনায় ব্যবধান এতটাই হতে পারে বলে আশা প্রকাশ করলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই সঙ্গে তিনি ‘গ্যারান্টি’ দিয়ে বলেন আবার সুযোগ পেলে দশ হাজার কোটি টাকার কাজ করবেন এলাকার উন্নয়নে। ডায়মন্ড হারবার মডেলকে কীভাবে বিশ্ববন্দিত মডেল করে তুলবেন, সেই পরিকল্পনার কথা রবিবার বজবজের সভা থেকে ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রবিবার জনসভা থেকে ডায়মন্ড হারবারে প্রতিদিন কত টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে সেই পরিসংখ্যান তুলে ধরেন অভিষেক। তিনি বলেন, “সিপিএম প্রার্থী আর বিজেপি প্রার্থী যখন বাড়িতে নিদ্রায় মগ্ন ছিল তখনও ডায়মন্ড হারবারে ১৮৫৪ কোটি টাকার কাজ হয়েছে। আপনারা বাড়িতে দশ বছর ঘুমিয়ে ২৯ হাজার ২০০ ঘণ্টা পার করেছেন। আপনি যখন ঘুমিয়েছেন তখনও প্রতি ঘণ্টায় কাজ হয়েছে ১ কোটি ৫৫ লক্ষ টাকার। এটাই ডায়মন্ড হারবার মডেল।”

সেই সঙ্গে বিজেপিকে ভাষা সন্ত্রাস নিয়ে কড়া চ্যালেঞ্জ করেন অভিষেক। তিনি সরাসরি প্রশ্ন করেন, “বিজেপি প্রার্থীকে দাঁড় করিয়ে কটা ব্লক আছে নাম বলতে বলুন। বজবজ, পুজালি, মহেশতলা, ডায়মন্ড হারবারে কটা ওয়ার্ড আছে জিজ্ঞাসা করুন। বলতে পারবে না। ২০টা অঞ্চলের নাম বলতে বলুন বলতে পারবে না। তারা না কি অভিষেক খেঁদাবে। ডায়মন্ড মডেল খেঁদাবে। আমি বলব তিন নম্বরে ছিল তিন নম্বরেই থাকবে।”

তবে ডায়মন্ড হারবারের মানুষের আশীর্বাদেই তাঁদের পরিবারের সদস্য হিসাবে পেয়েছেন বলে দাবি অভিষেকের। তাঁদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আজীবন কৃতজ্ঞ থাকার বার্তা দেন। সেই সঙ্গে তিনি প্রতিশ্রুতি দেন, “যে ভালোবাসা আমি রাস্তায় পেয়েছি চার লাখের ব্যবধান পাঁচ লাখ হলে আমি আশ্চর্য হব না। আমি কথা দিচ্ছি দশ বছরে ৫,৫৮০ কোটি টাকার কাজ হয়েছে। আগামী দশ বছর যদি মানুষ সুযোগ দেয় আমি দ্বিগুণ আগামী দশ বছরে দশ হাজার কোটি টাকার কাজ ডায়মন্ড হারবারের করে ডায়মন্ড হারবার মডেল সারাদেশ থেকে বিশ্ব দরবারে বিশ্ব বন্দিত কী করে হয়, তার ব্যবস্থা করব। এটা আমার গ্যারান্টি।”

Previous articleরাজ্যে আদিবাসীদের ঢালাও উন্নয়ন: খতিয়ান দিয়ে জানালেন মুখ্যমন্ত্রী
Next articleসব ভোট শুধু তৃণমূলকেই দিন, মালদহে ডাক দিয়ে ব্যাখ্যা মুখ্যমন্ত্রীর