করোনার নতুন স্ট্রেনের সংক্রমণ রুখতে কড়া সতর্ক কলকাতা পুরসভা: অতীন ঘোষ

করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের দেখা মিলেছে ব্রিটেনে। সম্প্রতি লন্ডন থেকে কলকাতায় এসেছেন এমন দুই ব্যক্তি ইতিমধ্যেই করোনায় আক্রান্ত। তাদের থেকে যাতে নতুন করে সংক্রমণ না ছড়ায় তার জন্য বিশেষ সতর্কতা নিচ্ছে কলকাতা পুরসভা। এমনকি বিদেশ থেকে যারা কলকাতায় আসবেন তাদের বিস্তারিত তথ্য পুরসভাকে দেবে স্বাস্থ্য দফতর।
বিদেশ ফেরত যাত্রীদের উপর রীতিমতো নজরদারি চালাবে কলকাতা পুরসভা। কারোর শরীরে সংক্রমণ দেখা দিলে হাসপাতালে ভর্তি ও প্রয়োজনে আইসোলেশনের ব্যবস্থাও করবে কলকাতা পুরসভা । এই বিষয়ে ইতিমধ্যেই স্বাস্থ্য দফতরের সঙ্গে আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছে পুর দফতর।
কলকাতা পুরসভার প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের প্রধান তথা বিদায়ী ডেপুটি মেয়র অতীন ঘোষজানিয়েছেন, তাপমাত্রা কমার সঙ্গে সর্দি-কাশির প্রবণতা যেমন বাড়ছে তেমনি এই মরশুমে করোনা ভাইরাসের সংক্রমণ সবথেকে বেশি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা । ব্রিটেনের নতুন স্ট্রেন রাজ্যে ছড়িয়ে পড়লে বিপদ আরও বাড়বে।
তিনি আরও বলেন, “মানুষ করোনা ভাইরাসের সঙ্গে অনেকটাই মানিয়ে নিয়েছে ৷ তাই অনেক ক্ষেত্রে শিথিলতা তৈরি হয়েছে। বিধি-নিষেধ পালনের ক্ষেত্রে দেখা যাচ্ছে শিথিলতা। এটাই নতুন করে বিপদ ডেকে আনতে পারে। করোনাবিধি-নিষেধ পালনে আরও কিছুদিন সক্রিয় হতে হবে রাজ্যবাসীকে।
কলকাতা পুরসভা শহরের হোটেল ও রেস্টুরেন্টেও কড়া নজরদারি চালানো শুরু করেছে ।

Previous articleবিনয়-অনীত নন, পাহাড়ের এখনও শেষ কথা বিমলই, দাবি রাজু বিস্তের
Next articleকোচবিহারে মুখ্যমন্ত্রীর ফ্লেক্স ছিঁড়ল কে?